রবিবার ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রের যে সব শহরে সবার জন্য করোনা টেস্ট বাধ্যতামূলক

ডেস্ক   |   মঙ্গলবার, ২১ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

যুক্তরাষ্ট্রের যে সব শহরে সবার জন্য করোনা টেস্ট বাধ্যতামূলক

চীন থেকে উৎপত্তি হলেও করোনা ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। ভাইরাসটির বিস্তার ঠেকাতে বিশ্বের অধিকাংশ দেশের মত যুক্তরাষ্ট্রেও চলছে লকডাউন। এবার করোনা ভাইরাস আতঙ্ক থেকে রেহাই পেতে যুক্তরাষ্ট্রের উত্তর ক্যালিফোর্নিয়ার বোলিনাস শহরে সবার জন্য করোনা ভাইরাসের টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে।এছাড়া যুক্তরাষ্ট্রের কলরাডোর টেলুরাইড এবং ফ্লোরিডার ফিসার আইল্যান্ড শহরেও বিনামূল্যে সকল বাসিন্দাদের বাধ্যতামূলকভাবে করানো হচ্ছে করোনা পরীক্ষা।
জানা গেছে,প্রযুক্তি সংক্রান্ত বাণিজ্যিক কেন্দ্র হিসেবে পরিচিত সিলিকন ভ্যালির খুব কাছেই অবস্থিত সমুদ্র ঘেঁষা বোলিনাস শহর। স্যান ফ্রান্সিসকো এবং ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে বোলিনাস শহরে থাকা ১৬৮০ জনের সবাইকে করোনা টেস্ট করা হবে। গতকাল সোমবার থেকে শুরু হয়েছে এই টেস্ট। আর এই টেস্টের ইতিমধ্যে ফান্ড সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছে শহরটির কর্তৃপক্ষ। স্বেচ্ছাসেবীরা প্রত্যেক বাড়িতে গিয়ে সবাইকে বিনামূল্যেই করবে করোনা ভাইরাসের টেস্ট ।
এ বিষয়ে ইউনিভার্সিটি অব স্যান ফ্রান্সিসকোর প্রফেসর এবং বোলিনাস শহরের বাসিন্দা ডা. অ্যাইনর সাওয়ার বলেন, এই ভাইরাস কিভাবে ছড়ায় সেই বিষয়ে সবাইকে শিক্ষা দেয়ার জন্য এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। শহরটি একটি তিন কিলোমিটার মহাসড়কের পাশে অবস্থিত যেখানে কোন সরু রাস্তা নেই। তাই এই শহরটি বেশি ঝুঁকিপূর্ণ। সুতরাং এই শহরে ভাইরাসটি আছে কিনা সেটি দেখার জন্য আমরা অপেক্ষা করছি।
এই পর্যন্ত যুক্তরাষ্ট্রের বোলিনাস শহরে করোনা ভাইরাসে আক্রান্ত কোন রোগী শনাক্ত করা হয়নি। তবে ধারণা করা হচ্ছে, শহরটির বৃদ্ধরা করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকিতে রয়েছেন। ওয়ার্ল্ড ও মিটারের দেয়া তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৯২ হাজার ৯৩৮ জন। মারা গেছেন ৪২ হাজার ৫১৮ জন।

Facebook Comments Box


Posted ১:১১ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১