• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    যুক্তরাষ্ট্রে আগামী সপ্তাহে করোনার টিকা সরবরাহ শুরু হতে পারে: ট্রাম্প

    | ২৭ নভেম্বর ২০২০ | ৯:৫৩ অপরাহ্ণ

    যুক্তরাষ্ট্রে আগামী সপ্তাহে করোনার টিকা সরবরাহ শুরু হতে পারে: ট্রাম্প

    আগামী সপ্তাহ থেকেই যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের ভ্যাকসিন সরবরাহের কাজ শুরু হবে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ৩ নভেম্বর নির্বাচনে পরাজিত হওয়ার পর নির্বাচন সংশ্লিষ্ট বিষয়ের বাইরে ভিন্ন বিষয়ে এই প্রথম কথা বললেন তিনি। খবর রয়টার্সের।


    থ্যাংকসগিভিং ডে উপলক্ষে বিভিন্ন দেশে অবস্থানরত মার্কিন সেনাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় ট্রাম্প জানান, প্রথমধাপে স্বাস্থ্যকর্মী ও প্রবীণ ব্যক্তিদের এই ভ্যাকসিন সরবরাহ করা হবে। এর আগে ট্রাম্প প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছিলো, আগামী মাসের মাঝামাঝি মার্কিন ওষুধ কোম্পানী ফাইজারের উদ্ভাবিত ভ্যাকসিনের অনুমোদন দেয়া হবে। আগে থেকে প্রস্তুতি থাকায়, অনুমোদনের পর ভ্যাকসিন সরবরাহ ও প্রথম ধাপে মানুষের মধ্যে ভ্যাকসিন প্রয়োগে তেমন বিলম্ব হবে না।


    যুক্তরাষ্ট্রে চার ধাপে করোনার ভ্যাকসিন সরবরাহ করা হবে। প্রথম ধাপে এটি পাবে স্বাস্থ্যকর্মী ও বয়স্ক মানুষ। প্রথম ধাপের দ্বিতীয় পর্যায়ে ভ্যাকসিন দেয়া হবে বিভিন্ন শারীরিক সমস্যা নিয়ে স্বাস্থ্যঝুঁকিতে থাকা জনগোষ্ঠীকে। এরপর শিক্ষা ও শিশুদের যত্ন নিয়ে কর্মরত ব্যক্তিদের ভ্যাকসিন প্রয়োগের পর তৃতীয় ধাপে দেয়া হবে ব্যাংক, কারখানা ও হোটেলে কর্মরতদের। তৃতীয় ধাপের প্রথম পর্যায়ের সফলতা যাচাই করে শিশুদের জন্য ভ্যাকসিন সরবরাহ করা হবে।

    করোনা ভ্যাকসিনের সুখবর দেওয়া দুই মার্কিন প্রতিষ্ঠান ফাইজার ও মডার্নার মধ্যে ফাইজার ইতোমধ্যে মার্কিন খাদ্য ও ওষুধ প্রশাসনের কাছে ভ্যাকসিনটি অনুমোদন চেয়ে আবেদন করেছে। এছাড়াও বিশ্বের বড় বড় ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠানও কার্যকর ভ্যাকসিন উদ্ভাবনের দাবি করেছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673