শুক্রবার ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহে ‘বহু মৃত্যুর’ আশঙ্কা ট্রাম্পের!

ডেস্ক   |   রবিবার, ০৫ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহে ‘বহু মৃত্যুর’ আশঙ্কা ট্রাম্পের!

করোনাভাইরাসে চলতি ও পরবর্তী সপ্তাহে যুক্তরাষ্ট্রে বহু মৃত্যু হতে পারে বলে মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের বিরুদ্ধে তার দেশের লড়াই আরও কঠিন হয়ে পড়েছে বলেও অসহায়ত্ব প্রকাশ পেয়েছে বিশ্বের অন্যতম পরাশক্তিধর দেশটির প্রেসিডেন্টের কণ্ঠে।
হোয়াইট হাউসে করোনাভাইরাস টাস্কফোর্স ব্রিফিং চলাকালে স্থানীয় সময় গতকাল শনিবার ট্রাম্প এসব কথা বলেন। এক প্রতিবেদনে সিএনএন জানিয়েছে, ট্রাম্প বলেছেন, এই সপ্তাহ ও আগামী সপ্তাহের মধ্যের সময়টি সবচেয়ে কঠিন সময় হতে পারে আর দুর্ভাগ্যজনকভাবে এ সময় অনেক মৃত্যু হতে পারে।
দেশটির অনেক অঙ্গরাজ্যে করোনা আক্রান্ত সঙ্কটজনক রোগীকে বাঁচানোর জন্য ভেন্টিলেটরের প্রয়োজন হলেও ফেডারেল সরকার তা সরবরাহে যথেষ্ট ভূমিকা পালন করছে না বলে বিরোধীদের অভিযোগও অস্বীকার করেছেন ট্রাম্প।
ট্রাম্প বলেন, কয়েকটি অঙ্গরাজ্যের গভর্নর তাদের প্রয়োজনের চেয়েও বেশি ভেন্টিলেটর মেশিন চেয়ে পাঠাচ্ছে। তারা সঙ্কট দেখা দিতে পারে এমন শঙ্কায় বেশি পাঠানোর অনুরোধ জানাচ্ছেন। এদিকে রবিবার সকাল নাগাদ জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া পরিসংখ্যানে যুক্তরাষ্ট্রে তিন লাখ ১২ হাজার ২৩৭ জন করোনায় আক্রান্ত বলে দেখানো হয়েছে। আর এখন পর্যন্ত মৃতের সংখ্যা আট হাজার ৫০১ জন।
ট্রাম্প বলেন, ‘আমাদের সামনে এমন সময় আসছে যা খুব ভয়ঙ্কর হতে পারে। যুদ্ধ চলাকালে, দুটি বিশ্বযুদ্ধ চলাকালে অথবা অন্য কয়েকটি ঘটনায় সম্ভবত এ ধরনের সংখ্যা (মৃত্যুর) দেখলেও আর কখনো আমরা সম্ভবত এমনটি দেখিনি।’

Facebook Comments Box


Posted ৩:৩৪ অপরাহ্ণ | রবিবার, ০৫ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১