• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    শনিবার সন্ধ্যায় শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে রবিবার পবিত্র ঈদুল ফিতর

    অগ্রবাণী ডেস্ক | ২৫ জুন ২০১৭ | ৯:০০ পূর্বাহ্ণ

    শনিবার সন্ধ্যায় শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে রবিবার পবিত্র ঈদুল ফিতর

    যুক্তরাষ্ট্রে শনিবার সন্ধ্যায় আরবি শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে রবিবার পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। যুক্তরাষ্ট্রে বসবাসকারী বিভিন্ন দেশের ধর্মপ্রাণ মুসলমানরা মেতে উঠবে সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদের আনন্দে।
    আর আজ চাঁদ দেখা না গেলে রবিবার রমজান মাসের ৩০ দিন পূর্ণ হবে। আর ঈদ উদ্যাপিত হবে পরদিন সোমবার।


    এক মাস সিয়াম সাধনার পর সবার জন্য আনন্দের বার্তা নিয়ে আসছে ঈদুল ফিতর। ইতোমধ্যে বিভিন্ন অঙ্গরাজ্যের মসজিদ ও ইসলামিক সেন্টারগলো থেকে ঈদুল ফিতরের জামাতের ঘোষণা দিয়েছেন। গত কয়েক বছর ধরে যুক্তরাষ্ট্রের সর্বত্রই একই দিনে ঈদের জামাত অনুষ্ঠিত হয়ে আসছে। এর আগে প্রায় দু’দিনে ঈদের জামাত হল। এবারের কোন ধরনের বিভ্রান্তি হবে না বলে জানিয়েছেন বাংলাদেশ ইসলামিক সেন্টার অব ম্যাসাচুসেটস (বিআইসিএম)’র কর্মকর্তারা।

    ajkerograbani.com

    ঈদ উৎসবকে কেন্দ্র করে শনিবার বিকেল থেকেই শাওয়াল মাসের চাঁদ দেখার জন্য অগণিত মুসলিম পশ্চিম আকাশের দিকে তাকিয়ে থাকবে। পুরো রমজান মাসব্যাপী যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরের সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন শুধু ইফতার ও দোয়া মাহফিলের অনুষ্ঠানে মেতে উঠেছিল।

    ঈদ উৎসবের জন্য প্রবাসী বাংলাদেশিদের মাঝে ঈদের পরদিন থেকেই শুরু হবে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ঈদ পরবর্তী নানা আয়োজেনের প্রস্তুতি ইতিমধ্যে শুরু হয়েছে। রমজানে ইফতার প্রতিযোগিতার পর এবার শুরু হচ্ছে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের বনভোজন প্রতিযোগিতা।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757