• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    যুক্তরাষ্ট্রে শিগগিরই টিকটক নিষিদ্ধ হবে: ট্রাম্প

    | ০১ আগস্ট ২০২০ | ৯:০২ অপরাহ্ণ

    যুক্তরাষ্ট্রে শিগগিরই টিকটক নিষিদ্ধ হবে: ট্রাম্প

    মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শুক্রবার জানিয়েছেন, আজকের (শনিবারের) মধ্যে নির্বাহী আদেশে যুক্তরাষ্ট্রে চীনা জনপ্রিয় ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটককে নিষিদ্ধ করা হবে। বেইজিংয়ের সঙ্গে চলমান উত্তেজনার মধ্যে ট্রাম্প প্রশাসন এমন নিষেধাজ্ঞা যে দিতে যাচ্ছে তা আগে থেকেই শোনা যাচ্ছিল।


    ওয়াশিংটন জানিয়েছে, মানুষের ব্যক্তিগত যেসব তথ্য টিকটক ব্যবহার করে তা যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি বিবেচনায় এমন সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। বেইজিংভিত্তিক কোম্পানি বাইটড্যান্সের জন্য এটি একটি চরম ব্যবসায়িক আঘাত। কেননা এর আগে গত মাসে ভারতও টিকটক নিষিদ্ধ করে।


    যুক্তরাষ্ট্রে মাসিক আট কোটি ব্যবহারকারী রয়েছে টিকটকের। কিন্তু টিকটককে নিষিদ্ধ করার ক্ষেত্রে ট্রাম্পের কেমন কর্তৃত্ব রয়েছে এ ব্যাপারে এখনও স্পষ্ট কোনো ধারণা পাওয়া যায়নি। এছাড়া এই ধারণাও পাওয়া যাচ্ছে না যে, নিষেধাজ্ঞাটি কিভাবে কার্যকর হবে এবং এতে করে টিকটক আইনি কোনো জাটিলতায় পড়বে কিনা।

    চীনের একমাত্র অ্যাপ হিসেবে বৈশ্বিকভাবে ব্যবসায়িক সাফল্য পাচ্ছে টিকটক। এরমধ্যে এমন নিষেধাজ্ঞার খড়গ টিকটকের জন্য মারাত্মক আঘাত হিসেবে বিবেচনা করা হচ্ছে। তবে টিকটক নিষিদ্ধ হতে পারে এমন শঙ্কায় কোম্পানিটি মার্কিন কোনো প্রতিষ্ঠানের কাছে সেখানকার মালিকানা বিক্রির করার কথা ভাবছিল। যদিও বিষয়টি এখনও আলোচনার পর্যায়ে রয়েছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673