মঙ্গলবার, জুলাই ৫, ২০২২

যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের প্যারেডে হামলাকারী আটক

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২ | প্রিন্ট  

যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের প্যারেডে হামলাকারী আটক

যুক্তরাষ্ট্রের শিকাগোর কাছে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে বন্দুক হামলার ঘটনায় এক সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে মার্কিন পুলিশ। গ্রেপ্তারকৃত ওই ব্যক্তির নাম রবার্ট ই ক্রিমো। স্থানীয় সময় সোমবার (৪ জুলাই) যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে বন্দুক হামলায় ছয়জন নিহত হন।
এ ঘটনায় আহত হন কমপক্ষে আরও ২৪ জন। মঙ্গলবার (৫ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।
পুলিশের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, সন্দেহভাজন রবার্ট ই ক্রিমোর বয়স ২২ বছর। অল্প সময় ধাওয়া করার পরই পুলিশ তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।
গতকাল সোমবার সকালে শিকাগোর শহরতলী হাইল্যান্ড পার্কে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ শুরুর পরপরই সকাল সোয়া দশটার দিকে প্রথম গুলির শব্দ পাওয়া যায়। পুলিশ বলছে, ওই বন্দুকধারী ছাদ থেকে এলোপাথাড়ি গুলিবর্ষণ করেন। এই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে রবার্ট ই ক্রিমো নামের ওই যুবককে আগেই চিহ্নিত করেছিল হাইল্যান্ড পার্ক পুলিশ। পরে তাকে গ্রেপ্তার করা হয়।
বিবিসি বলছে, যুক্তরাষ্ট্রে সম্প্রতি বন্দুক হামলা ও সহিংসতার ঘটনা অনেক বেড়েছে। ২০২২ সালে উত্তর আমেরিকার এই দেশটিতে প্রায় প্রতি সপ্তাহেই বন্দুক হামলার ঘটনা ঘটেছে। সর্বশেষ স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে বন্দুক হামলার ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ব্যথিত হয়েছেন বলে তিনি জানিয়েছেন।
এদিকে হামলার ঘটনার পর এক সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, সোমবার সকালে বন্দুকধারীর হামলায় ৬ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ২৪ জন। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
লেক কাউন্টির মেজর ক্রাইম টাস্ক ফোর্সের মুখপাত্র ক্রিস্টোফার কোভেলি সাংবাদিকদের বলেছেন, আজকের উৎসবের দিনটি আমাদের জন্য শোকের হয়ে গেল। অনেক মানুষের প্রাণহানি হয়েছে। অনেকে চিকিৎসাধীন। তিনি বলেন, এই কাজে বন্দুকধারী একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন রাইফেল ব্যবহার করেছে।
পুলিশ কমান্ডার ক্রিস ওনিল বলেছেন, কাছাকাছি একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানের ছাদে আগ্নেয়াস্ত্রের আলামত পাওয়া গেছে।
প্রত্যক্ষদর্শী মাইলস জারেমস্কি বলেন, শান্তিপূর্ণভাবে প্যারেড অনুষ্ঠিত হচ্ছিল। প্যারেড শুরুর পরপরই সকাল সোয়া ১০টার দু’টি গুলির আওয়াজ পাওয়া যায়। সঙ্গে সঙ্গে সেখানে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এরপর টানা ২০-৩০টি গুলির শব্দ পাওয়া যায়। সূত্র : বিবিসি


Posted ১০:২৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]