বৃহস্পতিবার, জুন ২৩, ২০২২

যুক্ত হচ্ছে নতুন মানবিক উদ্যোগ, তবু হাহাকার

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ২৩ জুন ২০২২ | প্রিন্ট  

যুক্ত হচ্ছে নতুন মানবিক উদ্যোগ, তবু হাহাকার

সরকারি-বেসরকারি বহু উদ্যোগ, তবু ত্রাণের জন্য হাহাকার বন্যাদুর্গত এলাকায়। প্রতিদিনই গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে উঠে আসছে অভুক্ত-অর্ধভুক্ত মানুষের কষ্টগাথা। সেসব খবর-ছবি দেখে চোখের পানি ধরে রাখা দায়। তাই হয়তো প্রতিদিনই চোখে পড়ছে স্বেচ্ছাসেবীদের নতুন নতুন উদ্যোগ। একইসঙ্গে বন্যার শুরু থেকে ত্রাণ তৎপরতা চালানো মানুষেরাও সমানতালে মানবিক এ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

বন্যাপীড়িত মানুষের পাশে দাঁড়াতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ নিজের জায়গা থেকে সবটুকু করার চেষ্টা চালাচ্ছেন। বন্যার্তদের মাঝে ত্রাণ সহায়তা দিতে সিলেটে গেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) একদল শিক্ষার্থী। ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন তাঁর নিজের এলাকা মৌলভীবাজারের জুড়ী ও বড়লেখা উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্তদের খাদ্যসামগ্রী বিতরণ করছেন। এদিকে ত্রাণ পরিবহনের জন্য বাস ভাড়া না নেওয়ার ঘোষণা দিয়েছে সুনামগঞ্জ-সিলেট সড়ক পরিবহন মালিক সমিতি।


চবি সংবাদদাতা জানান, সিলেট ও সুনামগঞ্জে বন্যার্তদের বিতরণের জন্য প্রায় তিন লাখ টাকার শুকনো খাবার নিয়ে সিলেটে গেছেন চবি শিক্ষার্থীরা। চবিতে অধ্যয়নরত সিলেটের শিক্ষার্থীদের সংগঠন জালালাবাদ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের সহায়তায় নেওয়া হয়েছে এ উদ্যোগ। শিক্ষার্থীদের যাতায়াত সুবিধার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন বাসের ব্যবস্থা করেছে।
এর আগে রোববার থেকে অ্যাসোসিয়েশনের সদস্যরা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন স্থান থেকে বন্যার্তদের সহায়তার জন্য অর্থ সংগ্রহ করেন। সেই অর্থ দিয়ে চট্টগ্রাম থেকে শুকনো খাবার কিনে সুনামগঞ্জে নিয়ে যান তাঁরা। গতকাল বুধবার সকালে তাঁরা সিলেটে পৌঁছে ত্রাণ কার্যক্রম শুরু করেন।


Posted ৯:৪৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ জুন ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]