• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    যুবদলে টুকুর চাঁদাবাজি চরমে

    ডেস্ক | ০৫ জানুয়ারি ২০২০ | ১১:৪১ অপরাহ্ণ

    যুবদলে টুকুর চাঁদাবাজি চরমে

    বিএনপি এখন ধ্বংসপ্রাপ্ত একটি রাজনৈতিক দল। নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখাটাই এখন তাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ। কিন্তু বিএনপি’র শীর্ষপর্যায়ের নেতাদের মধ্যে দল ভাঙিয়ে টাকা কামানোর প্রবৃত্তি এখনও শেষ হয়নি। যেকোনো নির্বাচন এলেই বিএনপি’র মনোনয়ন বাণিজ্য শুরু হয়ে যায়। কয়েকশ কোটি টাকার লেনদেন হয় মনোনয়ন বিক্রি করে। আর এখন বিএনপি নেতারা মেতে উঠেছেন কমিটি বাণিজ্যে। বিএনপির বিভিন্ন কমিটি তো বটেই, অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর পদ নিয়েও চলছে বাণিজ্য। কমিটিতে পদ পাইয়ে দেবেন এই ‘মুলো’ ঝুলিয়ে যুবদলের ‘সুপার ফাইভ’ বলে পরিচিত পাঁচ নেতার অন্তত দুজন কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছেন বলে জানা গেছে।


    ডক্টর’স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর একজন শীর্ষ নেতা বলেছেন, যুবদলের সাধারণ সম্পাদক সালাউদ্দিন টুকু একটি ফার্মাসিউটিক্যালস কোম্পানির মালিককে যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও সহসম্পাদকের পদ পাইয়ে দেওয়ার বিনিময়ে মোটা অংকের টাকা আদায় করে নিয়েছেন। অথচ সংগঠনের নিয়ম হলো চিকিৎসকদের এই পদটি দিতে হবে, যারা দীর্ঘদিন ধরে বিএনপির সঙ্গে যুক্ত এবং জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী।


    বিএনপির শীর্ষ পর্যায় থেকে নির্দেশনা দেওয়া হয়েছে যে, ড্যাব এর কাছ থেকে তালিকা নিয়ে সেই তালিকা থেকে যাচাই বাছাইয়ের মাধ্যমে কাউকে স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও সহসম্পাদকের পদ দুটো দিতে হবে। কিন্তু ড্যাবের প্রস্তাবকে পাশ কাটিয়ে এমন কিছু ব্যক্তিকে এই পদে আনার চেষ্টা চলছে, যারা চিকিৎসা পেশার সঙ্গে যুক্ত নন। এমনকি দল ও সংগঠনের আদর্শের প্রতিও কখনও তাদের আন্তরিকতার পরিচয় পাওয়া যায়নি। শুধুমাত্র কাড়ি কাড়ি টাকার বিনিময়ে পদ বাগিয়ে নিচ্ছেন তারা। এতে ত্যাগী এবং জাতীয়তাবাদী আদর্শের ধারক যে চিকিৎসকরা রয়েছেন, তারা হতাশ হয়ে পড়ছেন।

    প্রসঙ্গত যে, জাতীয়তাবাদী যুবদলের আংশিক কমিটি ঘোষণার তিন বছর পার হলেও এখনও পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হচ্ছে না। কমিটি ঘোষণার পর তিন বছর ধরে মাত্র ৫ জনকে নিয়ে চলছে এই অঙ্গ সংগঠনটি। কমিটি হচ্ছে হচ্ছে বলা হলেও দেওয়া হচ্ছে না কমিটি। কবে সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে তা দলের হাইকমান্ডের নেতারাও বলতে পারছেন না। ডিসেম্বর মাসের শুরুতে কমিটির একটি খসড়া তালিকা লন্ডনে পলাতক বিএনপি নেতা তারেক রহমানের কাছে পাঠানো হয়েছে। শোনা যাচ্ছে যে, কমিটি বাণিজ্যের টাকার ভাগ লন্ডনেও পৌঁছে গেছে। কে, কত টাকা দিল তার ওপর ভিত্তি করেই ঘোষণা করা হবে চূড়ান্ত কমিটি। বিএনপি যে আদর্শহীন একটা রাজনৈতিক দল, শুধু আর্থিক লেনদেনই যে এই দলের মূল পুঁজি এ ঘটনার মাধ্যমে সেটা আবারও প্রমাণিত হচ্ছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669