• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    যুবরাজকে ভর্ৎসনা এরদোগানের

    ডেস্ক | ০৩ ডিসেম্বর ২০১৮ | ৮:৪৮ পূর্বাহ্ণ

    যুবরাজকে ভর্ৎসনা এরদোগানের

    সৌদি আরবের কাছে সাংবাদিক জামাল খাশোগি হত্যায় জড়িতদের প্রত্যার্পণের আহ্বান জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। এসময় তিনি সৌদি সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমানের ভর্ৎসনাও করেন।


    শিল্পোন্নত দেশগুলোর জি-২০ সম্মেলনে যোগ দিতে আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ারসে গিয়েছেলেন প্রেসিডেন্ট এরদোগান ও যুবরাজ মোহাম্মদ বিন সালমান।


    সম্মেলনে এরদোগানকে অনেকটা শান্ত দেখা গেছে। তবে খাশোগি হত্যার ঘটনায় প্রথমবারের মতো সরাসরি মোহাম্মদ বিন সালমানের তিরস্কার করেন তিনি।

    বুয়েন্স আয়ারসে সাংবাদিকদের এরদোগান বলেন, এ ঘটনায় আন্তর্জাতিক সম্প্রদায়ের যে কোনো সন্দেহ দূর করতে হত্যাকারীদের তুরস্কে নিয়ে এসে বিচারের মুখোমুখি করা দরকার।

    যিনি এই হত্যাকাণ্ডের নির্দেশ দিয়েছেন, তাকে এখনই খুঁজে বের করা উচিত। এ অপরাধের মূলহোতাকে বের করে আনতে না পারলে সারা বিশ্ব ও মুসলিম সম্প্রদায় সন্তুষ্ট হতে পারবে না।

    এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন এরদোগান। আলোচিত ওই রুদ্ধদ্বার বৈঠক ৫০ মিনিট ধরে চলে।

    এছাড়াও এরদোগান রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে রুদ্বদ্বারে বৈঠকে মিলিত হন।

    এমন সময় তাদের এই বৈঠক হয়েছে, যখন গত ২ অক্টোবর ইস্তানবুলের সৌদি কনস্যুলেটে মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টের সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ড নিয়ে বিশ্বব্যাপী তোলপাড় চলছে।

    শনিবার এরদোগান বলেন, কৌশলগত অংশিদার হিসেবে উত্তর সিরিয়ার পরিস্থিতি নিয়ে আলাপ করার আমাদের একটা সুযোগ এসেছে। মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে মানবিজ, ইদলিব ও উত্তর সিরিয়ার সন্ত্রাসীদের বিষয়ে আলোচনা হয়েছে।

    পুতিনের সঙ্গে বৈঠকের পর তিনি বলেন, তুর্কস্ট্রিম প্রকল্প নিয়ে আমাদের বৈঠক ছিল খুবই গুরুত্বপূর্ণ। কৃষ্ণসাগরের তলদেশ দিয়ে রাশিয়া থেকে তুরস্কে গ্যাস পাইপলাইন স্থাপন হচ্ছে তুর্কস্ট্রিম।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669