• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    যুব প্রতিবন্ধীদের জাতীয় আইটি প্রতিযোগিতায় পুরস্কার পেলেন ১২ জন প্রতিবন্ধী

    অগ্রবাণী ডেস্ক | ০৭ মে ২০১৭ | ৯:০০ পূর্বাহ্ণ

    যুব প্রতিবন্ধীদের জাতীয় আইটি প্রতিযোগিতায় পুরস্কার পেলেন ১২ জন প্রতিবন্ধী

    যুব প্রতিবন্ধীদের নিয়ে জাতীয় আইটি প্রতিযোগিতায় ১২ জন প্রতিবন্ধী পেয়েছেন জাতীয় আইটি পুরস্কার।


    সরকারি উদ্যোগে আইসিটি বিভাগ আয়োজিত দ্বিতীয়বারের মতো এ প্রতিযোগিতায় চারটি ক্যাটাগরিতে এ ১২ জন পুরস্কার পেয়েছেন।

    ajkerograbani.com

    শনিবার রাজধানীর গ্রিন রোডে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক ক্যাম্পাসে সারাদেশ থেকে আসা ৮১ জন প্রতিবন্ধীদের নিয়ে এ জাতীয় আইটি প্রতিযোগিতা-২০১৭ অনুষ্ঠিত হয়।

    সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব জিল্লার রহমান। প্রত্যেক ক্যাটাগরি হতে সেরা তিনজনকে পুরস্কার হিসেবে অর্থ, ক্রেস্ট, সার্টিফিকেট দেয়া হয়

    এছাড়া প্রতিযোগিতার স্পন্সর প্রতিষ্ঠান উই মোবাইলের পক্ষ থেকে প্রতি ক্যাটাগরির সেরা তিনজনের প্রত্যেককে একটি করে আকর্ষণীয় স্মার্টফোন উপহার দেওয়া হয়।

    পুরস্কারপ্রাপ্তরা বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল পরিচালিত বিশেষ প্রশিক্ষণ কোর্সে অংশ নেবেন। পরে মূল্যায়নের মাধ্যমে নির্বাচিত চারজনকে নিয়ে আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিতে বাংলাদেশ দল গঠন করা হবে। পরবর্তীতে তারা আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নেবেন।

    দৃষ্টি প্রতিবন্ধী বিভাগে পুরস্কার পান লালমনিরহাটের মো. মোখলেছুর রহমান, বগুড়ার সহদেব কুমার ও চাঁদপুরের আব্দুল্লাহ আল নোমান; শারীরিক প্রতিবন্ধী বিভাগে সিরাজগঞ্জের মো. মোল্লা আবু শামিম, পিরোজপুরের সুব্রত কিত্তনীয়া ও টাঙ্গাইলের মো. ইমরান হোসেন; বাক ও শ্রবণ প্রতিবন্ধী বিভাগে ঢাকার সানজিদা আক্তার, খুলনার কাজী আদনান হোসেন ও মুন্সীগঞ্জের মো. সুজন এবং নিউরো ডেভেলপমেন্টাল ডিজএবিলিটি (এনডিডি) বিভাগে চট্টগ্রামের অমিত সুজাউদ্দীন তুরাগ, কুমিল্লার জাহিদুল ইসলাম তুহিন ও ঢাকার রিশতা গালিব।

    প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপ উপাচার্য প্রফেসর ড. জামিলুর রেজা চৌধুরী, আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব হারুনুর রশীদ, বিসিসির নির্বাহী পরিচালক স্বপন কুমার সরকার, এশিয়া প্যাসিফিকের বোর্ড অফ ট্রাস্টির চেয়ারপারসন কাইয়ুম রেজা চৌধুরী প্রমুখ।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757