• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    যেভাবে শ্যুটিং হয় ঘনিষ্ঠ দৃশ্যের

    অগ্রবাণী ডেস্ক | ০৭ মার্চ ২০১৭ | ১২:৪২ অপরাহ্ণ

    যেভাবে শ্যুটিং হয় ঘনিষ্ঠ দৃশ্যের

    চলচ্চিত্রে ঘনিষ্ট দৃশ্য মানেই বাড়তি সতর্কতা। ইউনিটে সেদিন শ্যুটিং স্পটে খুব কম লোকজন রাখা হয়। অভিনেতা-অভিনেত্রী, পরিচালক, ক্যামেরাম্যান এবং গুটিতক স্পটবয়- এই সামান্য লোকলস্কর নিয়েই নাকি ঘনিষ্ঠ দৃশ্যের শ্যুটিং হয়।


    সংবাদমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে এমন কথা বলেছিলেন বাংলা চলচ্চিত্রের এক নায়িকা। এমনকি, বলিউডের প্রচুর অভিনেতা-অভিনেত্রীও এমনই কথা বলেছেন। কিন্তু, বিভিন্ন সময় নানা সূত্র থেকে দাবি করা হয়েছে যে ঘনিষ্ঠ দৃ্শ্যের শ্যুটে সব সময় অতটাও গোপনীয়তা যে থাকে তা নয়। কারণ, সম্প্রতি, শ্যুটিং-এর এমন কিছু ছবি সামনে এসেছে যাতে ঘনিষ্ঠ দৃশ্যের শ্যুটিং কীভাবে হয় তা অনেকটাই পরিষ্কার হয়ে গেছে।

    ajkerograbani.com

    এই ছবিগুলোতে দেখা যাচ্ছে অভিনেতা-অভিনেত্রীরা একদম খোলামনে হাসতে হাসতে এইসব দৃশ্যের শ্যুট করছেন। এমনকী, যখন ঘনিষ্ঠ দৃশ্যের শ্যুট চলছে তখন পাশে ক্যামেরার ফ্রেমের বাইরে কেউ একজন দৃশ্যটা কীভাবে অভিনয় করা হবে তা দেখিয়ে দিচ্ছেন।
    এমনই কিছু ছবি পাঠকদের সামনে তুলে ধরা হলো:

    ১. ‘জব তক হ্যায় জান’- ছবিটিতে ক্যাটরিনা কাইফ এবং শাহরুখ খানের একটি ঘনিষ্ঠ দৃশ্য ছিল। এতে দু’জনেই শরীরে ঊর্ধ্বাংশ প্রায় অনাবৃত করে কম্বল চাপিয়ে দৃশ্যটি শ্যুট করেন। একটি ছবিতে দেখা যাচ্ছে এই দৃশ্যের শ্যুটিং-এর মাঝেই কম্বল গায়ে কোরিওগ্রাফার বৈভবী মার্চেন্টর সঙ্গে আড্ডা দিচ্ছেন শাহরুখ খান এবং ক্যাটরিনা কাইফ। হাতে ওয়াইনের গ্লাস ধরে আছেন ক্যাটরিনা। আর শাহরুখ তখন বৈভবীর কাঁধে মাথা রেখে শুনে নিচ্ছেন কী করতে হবে?

    ২. ‘চামেলি’- এই ছবিতে একটি গানের দৃশ্য ছিল যেখানে বৃষ্টির মধ্যে নাচতে নাচতে গান গাইছিলেন কারিনা কাপূর। এই গানের দৃশ্যে কারিনার শরীর থেকে কাপড় খসে পড়ার দৃশ্য ছিল। অত্যন্ত যৌন আবেদন ফুটিয়ে এই দৃশ্যে অভিনয় করতে হয়েছিল কারিনাকে। পরে একটি ছবিতে দেখা যায় কারিনার একদম সামনে দাঁড়িয়ে রয়েছেন ক্যামেরাম্যান। আর একটি থামের আড়াল থেকে কারিনাকে অঙ্গ-ভঙ্গি দেখিয়ে প্রম্পট করছেন কোরিওগ্রাফার।

    ৩. ‘রামলীলা’- এই ছবিতে দীপিকা পাডুকোন এবং রণবীর সিংহের ঘনিষ্ঠ ছবি ছিল। দেখা যায় সেই দৃশ্যের ফাঁকেই হাল্কা মেজাজে দীপিকা এবং রণবীর। দু’জনে ক্যামেরায় ছবি দেখছিলেন তাও ছবিটিতে প্রকাশ পেয়েছে।

    ৪. ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এ রণবীর কপূর এবং অানুষ্কা শর্মার মধ্যে গানের একটি খোলামেলা দৃশ্যের শ্যুটিংয়ের ফাঁকে তোলা ছবি।

    ৫. সম্প্রতি মুক্তি পয়েছে ‘বেফিকরে’। ছবিটিতে দেখা গেছে, বিছানা দৃশ্যে কীভাবে অভিনয় করতে হবে তা খুঁটিয়ে দেখে নিচ্ছেন বাণী কপূর এবং রণবীর সিংহ।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755