রবিবার, জুন ৭, ২০২০

যে ওয়ালপেপার সেট করলে ক্র্যাশ করে ফোন

ডেস্ক   |   রবিবার, ০৭ জুন ২০২০ | প্রিন্ট  

যে ওয়ালপেপার সেট করলে ক্র্যাশ করে ফোন

সম্প্রতি ইন্টারনেটে একটি ছবি ভাইরাল হয়েছে। অ্যানড্রয়েড ফোনে এই ছবি ওয়ালপেপার সেট করলেই ফোন ক্র্যাশ করে যাচ্ছে। বিশেষ করে স্যামসাং ফোন খারাপ হওয়ার সম্ভাবনা বেশি। তাই বিশেষ এই ছবি ডাউনলোড করে ওয়ালপেপার সেট না করার পরামর্শ দিচ্ছে বিশেষজ্ঞরা।
ছবিতে পাহাড়ের কোলে একটি হ্রদ দেখা গিয়েছে। সেখানে সূর্যোদয় অথবা সূর্যাস্তের রশ্মির ছটা মেঘে দুর্দান্ত রঙ তৈরি করেছে। জানা গিয়েছে শুধুমাত্র গ্রাহকদের ফোনে এই ছবি ওয়ালপেপার সেট করলে সমস্যা হচ্ছে। এই ছবির জন্য কোন কোন ফোন স্ক্র্যাশ করছে?
কয়েকটি টেকনোলজি ওয়েবসাইটে জানানো হয়েছে সব ওয়ানপ্লাস ও নকিয়া ফোনে এই ছবি ওয়ালপেপার সেট করলেই বন্ধ হয়ে খারাপ হয়ে যাচ্ছে। এছাড়াও স্যামসাং ফোন ও গুগল পিক্সেল ফোনে এই সমস্যা দেখা গিয়েছে। বিশেষ করে যে সব গ্রাহকের ফোনে অ্যানড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম চলছে সেই সব গ্রাহকরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন।
কেন এই ছবির জন্য ক্র্যাশ করছে স্মার্টফোন?
এক ডেভেলপার জানিয়েছেন অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের বাগের জন্যই এই ছবির কালার স্পেস প্রসেস করতে পারছে না স্মার্টফোন। ফলে অ্যানড্রয়েড ফোন ‘সফট ব্রিক’ হয়ে যাচ্ছে। একবার এই ছবি ওয়ালপেপার সেট করলে সেই ছবির কালার প্রসেস করতে না পারার কারণে তা আবার বন্ধ হয়ে যাচ্ছে। দ্বিতীয় বার স্মার্টফোন অন হওয়ার সময় ওয়ালপেপার বদল না হওয়ার কারণে ফোন অন হওয়ার সঙ্গে সঙ্গেই তা বন্ধ হয়ে যাচ্ছে।
যদিও এক টেক ওয়েবসাইটে জানানো হয়েছে হুয়াওয়েই মেট ২০ প্রো ও ওয়ানপ্লাস ফোন এই ওয়ালপেপারের বাগ থেকে দূরে রয়েছে। এছাড়াও ক্র্যাশ করছে গুগল ফটোজের মতো জনপ্রিয় গ্যালারি অ্যাপ। ইতিমধ্যেই এই বাগ ঠিক করার কাজ শুরু করে দিয়েছে গুগল।


Posted ৭:৫৪ অপরাহ্ণ | রবিবার, ০৭ জুন ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]