• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    যে কারণে এই চার মন্ত্রী পদত্যাগ করবেন

    নিজস্ব প্রতিবেদক | ০৬ নভেম্বর ২০১৮ | ৩:০২ অপরাহ্ণ

    যে কারণে এই চার মন্ত্রী পদত্যাগ করবেন

    মন্ত্রিসভার ৪ টেকনোক্র্যাট মন্ত্রীকে পদত্যাগ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের সভায় তিনি এই নির্দেশ দেন।


    জাতীয় সংসদে প্রতিনিধিত্ব রয়েছে এমন ব্যক্তিরাই থাকবেন নির্বাচনকালীন সরকারে। এার এ কারণেই তাদের পদত্যাগ করতে বলা হয়েছে বলে জানা গেছে।


    পদত্যাগের নির্দেশ পাওয়া চার মন্ত্রী হলেন – ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, প্রবাসীকল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

    সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মন্ত্রিপরিষদের বৈঠকের পরই তাঁরা প্রধানন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দেবেন। এরপর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তাঁদের পদত্যাগপত্র মন্ত্রিপরিষদ বিভাগে যাবে। সেখান থেকে আবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাওয়ার পর প্রধানমন্ত্রীর চূড়ান্ত অনুমোদনের শেষে তাঁর কার্যালয় থেকে টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগপত্র যাবে রাষ্ট্রপতির কাছে বঙ্গভবনে। সকব প্রক্রিয়া শেষে মন্ত্রিপরিষদ থেকে এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হবে।

    যারা নির্বাচিত সংসদ সদস্য নন এবং সরকারের বিশেষ বিবেচনায় মন্ত্রিপরিষদে স্থান পেয়ে থাকেন তাঁদেরকে টেকনোক্র্যাট মন্ত্রী বলা হয়। আসন্ন একাদশ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনকালীন সরকারের রূপরেখা নিয়ে আলোচনার মধ্যেই বর্তমান সরকারের টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দেওয়া হলো।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669