• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    যে কারণে খালেদা জিয়ার নিরাপত্তারক্ষী কারাগারে

    ডেস্ক | ২৬ ডিসেম্বর ২০১৮ | ৮:৩৯ পূর্বাহ্ণ

    যে কারণে খালেদা জিয়ার নিরাপত্তারক্ষী কারাগারে

    অস্ত্র আইনের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তারক্ষী ওয়াহেদুন নবীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।


    দু’দিনের রিমান্ড শেষে মঙ্গলবার আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।


    এ বিষয়ে আদালত সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে যে, আবুল আরাফাত আমির নামের ব্যক্তি ও আবদুল্লাহ আলী জাবিদ তাদের ফেসবুক আইডি থেকে বিভ্রান্তিকর ও উসকানিমূলক তথ্য ফেসবুকে ভাইরাল করছে। পুলিশ তাদের রাজধানীর শ্যামলীর একটি হোটেল থেকে ২০ ডিসেম্বর রাতে গ্রেফতার করে।

    প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, তাদের সাইবার উপদেষ্টা হলেন ওয়াহেদুন নবী। ওয়াহেদুন নবীকে গ্রেফতার করা হয়।

    অপরদিকে আসামিপক্ষে জামিন আবেদন করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. ইলিয়াস মিয়া আসামির জামিন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

    গত ২২ ডিসেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা আদাবর থানার এসআই মতলুবুল আলম ওয়াহেদুন নবীকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চান। আদালত তখন শুনানি শেষে দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন।

    নবী জিজ্ঞাসাবাদে জানায়, তার সহযোগী আরাফাত, জাবিদ ও পলাতক আসামি ইমরান কাজলের সহযোগিতায় তারেক জিয়া সাইবার ফোর্স, জিয়া সাইবার ফোর্স, জিয়া সাইবার ফোরাম, দেশনেত্রী সাইবার ফোরাম, দেশনেত্রী সাইবার ফোর্স, মুক্তাঙ্গন পেজ, বি-ফোর্স (দ্য আর্মি অব লাইট) পেজের মাধ্যমে রাষ্ট্র ও সরকারবিরোধী উসকানিমূলক গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অপচেষ্টা করছে।

    র‌্যাব-২ এর ওয়ারেন্ট অফিসার আদাবর থানায় আসামিদের বিরুদ্ধে মামলা করেন। প্রসঙ্গত, আসামিদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক আরেকটি মামলা হয়েছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673