• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    যে কারণে মিশরের গোলকিপার নিলেন না ম্যাচ সেরার ট্রফি!

    অনলাইন ডেস্ক | ১৭ জুন ২০১৮ | ২:১৪ পূর্বাহ্ণ

    যে কারণে মিশরের গোলকিপার নিলেন না ম্যাচ সেরার ট্রফি!

    উরুগুয়ের বিরুদ্ধে শেষ মুহূর্তের গোলে হেরে গেছে মিশর। মোহম্মদ সালাহ খেলতে না পারলেও প্রাণপণে লড়াই চালিয়েছিলেন মিশরের ফুটবলাররা। নজর কেড়ে নিয়েছিলেন গোলকিপার মোহম্মদ এন শেনওয়ে।


    একের পর এক গোল রুখে দিয়ে শিরোনামে উঠে এসেছিলেন এই গোলকিপার। যাই হোক, মাঠের মতো মাঠের বাইরেও চমকে দেওয়ার মতো কীর্তি করলেন তিনি। ম্যাচ সেরার পুরস্কারই নিলেন না তিনি। কারণ অবশ্যই ধর্মীয়।


    তার ধর্মবিশ্বাসে আঘাত করবে, এই জন্যই ম্যাচসেরার ট্রফি নিতে অস্বীকার করেন এন শেনওয়ে। কারণ ‘ম্যাচ অফ দ্য ম্যাচ’ স্মারকের সঙ্গে স্পর্শ রয়েছে মদ্য প্রস্তুতকারী এক সংস্থার। ফিফার স্পনসর বাডওয়েইজার।

    ম্যাচ সেরার ট্রফি হিসেবে বিশ্বকাপে দেওয়া হচ্ছে সুদৃশ্য এক লাল পাত্রের স্মারক। তবে সেই পুরস্কার নিতে অস্বীকার করেই বিতর্কে মিশরের গোলকিপার। কারণ তার ধর্মে অ্যালকোহল পান নিষিদ্ধ। শুধু মিশরই নয়, সৌদি আরব কিংবা ইরানের ফুটবলাররাও ধর্মবিশ্বাসের কারণে অ্যালকোহল জাতীয় পানীয় বর্জন করেন।

    তাই এন শেরওয়ের ঘটনা প্রশ্ন তুলে দিচ্ছে, তার মতো অনেকেই চলতি টুর্নামেন্টে বিভিন্ন পুরস্কার গ্রহণ নাও করতে পারেন। বলা হচ্ছে, মেসুত ওজিল, পল পোগবাদের মতো তারকা ফুটবলাররাও এই পথে হাঁটতে পারেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673