• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    যে কারণে সম্রাট দলের কর্মীদের মধ্যে অত্যন্ত জনপ্রিয়

    ডেস্ক | ২৫ সেপ্টেম্বর ২০১৯ | ১২:০৬ অপরাহ্ণ

    যে কারণে সম্রাট দলের কর্মীদের মধ্যে অত্যন্ত জনপ্রিয়

    বাংলাদেশ আওয়ামী যুবলীগের ঢাকা দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে। কিন্তু এনবিআর (জাতীয় রাজস্ব বোর্ড) এবং বাংলাদেশ ব্যাংক সূত্রে জানা গেছে, তার ব্যাংক অ্যাকাউন্টে উল্লেখ করার মতো অর্থ নেই। সাধারণ মানুষের মতোই তার অ্যাকাউন্ট থেকে স্বাভাবিক লেনদেন হয়েছে। সেখানে জমা টাকার পরিমাণও সামান্যই বলা চলে।


    আইনপ্রয়োগকারী সংস্থার অনুসন্ধানে দেখা গেছে, ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট দেশে টাকা রাখতেন খুবই কম। ক্যাসিনোর টাকা সরাসরি চলে যেত সিঙ্গাপুরে। দেশে ফকির হলেও ইসমাইল হোসেন চৌধুরী সিঙ্গাপুরের সম্রাট। সিঙ্গাপুরে তার আটটি ক্যাসিনো রয়েছে। রয়েছে বিলাসবহুল অ্যাপার্টমেন্ট এবং আরও কিছু ব্যবসায়িক প্রতিষ্ঠান।


    সম্রাট ঢাকায় বিভিন্ন ক্যাসিনোতে থেকে যে টাকা পেতেন, সেই টাকার দুটো ভাগ হতো। একটা ভাগ সরাসরি চলে যেত সিঙ্গাপুরে। বাকি অংশটি তিনি দুই ভাগে ভাগ করতেন। একটি অংশ বিভিন্ন নেতা, প্রভাবশালী মহল ও আইনপ্রয়োগকারী সংস্থার কাছে পৌঁছে যেত। বাকি অংশের টাকা দিয়ে সম্রাট সমাজসেবা করতেন। প্রতিদিন প্রায় এক হাজার লোক সম্রাটের তত্ত্বাবধানে রাতের খাবার খেত। এরা অধিকাংশই গরীব দুঃখী।

    সম্রাট শতাধিক দরিদ্র শিক্ষার্থীকে বিনামূল্যে লেখাপড়া করাতেন। এছাড়াও কারও অসুখ-বিসুখে চিকিৎসা সেবার দরকার হলে সম্রাটের দরজা ছিল তাদের জন্য খোলা। তাদের আর্থিক-অনার্থিক বিভিন্নভাবে সহায়তা করতেন সম্রাট। সম্রাটের ভাগে যে টাকাটা দেশে থাকতো সেই টাকার পুরোটাই তিনি এরকম সমাজসেবামূলক এবং রাজনৈতিক কর্মকাণ্ডে ব্যবহার করতেন। এ কারণেই সম্রাট দলের কর্মীদের মধ্যে অত্যন্ত জনপ্রিয়। সম্রাট প্রতি রাতে কাকরাইলে গরীব মানুষের জন্য যে খাবারের ব্যবস্থা করতেন গত কয়েকদিন ধরে শুদ্ধি অভিযানের কারণে তা বন্ধ রয়েছে। এ সমস্ত সাধারণ মানুষের মধ্যেও সম্রাটের জনপ্রিয়তা ব্যাপক।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673