মঙ্গলবার, নভেম্বর ২, ২০২১

যে পাঁচ ধরনের ব্যক্তিকে ভুলেও বিয়ে করবেন না

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ০২ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

যে পাঁচ ধরনের ব্যক্তিকে ভুলেও বিয়ে করবেন না

মানুষ যেকোনো বয়সেই প্রেমে পড়তে পারেন। কার প্রতি কখন ভালোলাগা তৈরি হয়ে যায়, তা কেউ আগে থেকে বুঝতে পারেন না। কিন্তু ভালোবাসা আর বিয়ে এক নয়। প্রেম হুট করে হয়ে গেলেও, বিয়ের ক্ষেত্রে তা হয় না। কাউকে বিয়ে করার ক্ষেত্রে অনেক বেশি প্রাকটিক্যাল হতে হয়।

কোনো ব্যক্তিকে বিয়ের আগে এমন কিছু বিষয় আছে যা আগে থেকে জেনে নেয়া জরুরি। কিছু বৈশিষ্ট্য আছে যা একজন ব্যক্তির মধ্যে থাকলে বিয়ের পর সে আপনার জীবনকে নরকে পরিণত করতে পারে। তাই এখানে পাঁচ ধরনের পুরুষ বা নারীর বৈশিষ্ট্য সম্পর্কে উল্লেখ করা হলো, যাদের বিয়ে করা উচিত নয়-


অনিশ্চিত

এই ধরনের লোকেরা আপনার আবেগকে চুষে নেয়, এমনকি যদি তারা আপনাকে বিয়ে করে তবে তারা প্রতিশ্রুতি সম্পর্কে সর্বদা অনিশ্চিত থাকবে। তারা সবসময় আপনার সম্পর্কে উদাসীন থাকবে, আপনি যাই করেন না কেন। এগুলো হলো সেই নেতিবাচকতা যা আপনাকে আপনার নিজের ভালোর জন্য এড়িয়ে চলতে হবে।


ভণ্ড

এমন কিছু মানুষ আছে যারা বলে একরকম কিন্তু করে অন্য কিছু। তারা মনে করে যে নিজে যা করছে তা ঠিক কিন্তু যখন অন্য কেউ একই কাজ করে তখন সেটি ভুল। বিয়ে কোনো ক্ষণস্থায়ী বিষয় নয়। তাই আপনি এ ধরনের বৈশিষ্ট্যের মানুষকে বিয়ের জন্য হ্যাঁ বলবেন না। তাই সঙ্গী নির্বাচনে খুব সতর্ক থাকুন এবং নিজের প্রতি যত্নশীল হোন। এ ধরনের মানুষেরা কিছুদিন পরেই বিরক্তিকর হয়ে ওঠে কারণ এক সময় সে আপনার সঙ্গেও ভণ্ডামি করতে পারে।

নেতিবাচক

এমন এক শ্রেণির লোক আছে যারা সব সময় হাহাকার করে। তারা অন্যকে বিভিন্নভাবে বিরক্ত করে এবং খুব নেতিবাচক। অতীতে যদি কেউ তাদের আঘাত করে, তবে তারা তাকে ছেড়ে দেয় না এবং এটি সব সময় তাদের প্রভাবিত করে। কিন্তু কোনো ভুলের দায়ও তারা নেবে না। তারা সব সময় বলতে থাকবে যে আজ তারা যা ভুল করেছে তা অন্য কারো কারণে। আপনি নিশ্চয়ই এমন নেতিবাচক চরিত্রের মানুষের সঙ্গে জীবন জড়াতে চান না!

আমি এবং আমার

শুরুতে আপনার কাছে এটি তার আত্মবিশ্বাস বলে মনে হতে পারে। আপনি একারণে তার প্রতি আকর্ষণও বোধ করতে পারেন। কিন্তু এ কারণে একটা পর্যায়ে আপনি তার থেকে পালিয়ে বাঁচতে চাইবেন। কারণ তারা সারাক্ষণ নিজেকে নিয়েই ব্যস্ত। নিজের প্রশংসা, নিজের গুণগান তাদের ফুরায় না। তাদের সব চিন্তাধারা নিজেকে কেন্দ্র করে। তারা মনে করে যে পৃথিবী তাদের চারপাশে ঘুরছে এবং তারা মহাকর্ষের কেন্দ্র, মহাবিশ্বের কেন্দ্র। তাদের ‌‘কখনো ভুল হয় না’ এবং আপনি কখনোই তাদের তালিকায় থাকবেন না!

মিথ্যাবাদী

যে বেশিরভাগ সময় মিথ্যা বলে এবং অনেককিছু গোপন করে। এ ধরনের মানুষের বড় এবং অনেক কুৎসিত গোপন বিয়ের পরে আপনার জীবনকে উল্টে দিতে পারে। অনেক সময় প্যাথলজিকাল মিথ্যাবাদীরা এত বেশি মিথ্যা বলে যে তারা তাদের কথায় বিশ্বাস না করে পারা যায় না, যেন এটি বাস্তব। তাই অহেতুক কষ্ট থেকে বাঁচতে চাইলে এ ধরনের মানুষ এড়িয়ে চলুন। আপনার ভেতরে যদি এমন বৈশিষ্ট্য থাকে তবে তা বাদ দিন। কারণ একজন যোগ্য সঙ্গী খোঁজার পাশাপাশি নিজেকেও সঙ্গী হিসেবে যোগ্য করে গড়ে তুলতে হবে।

Posted ১১:৪৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০২ নভেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০