বুধবার ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

যে ফেসবুক গ্রুপ খাবার পৌঁছে দেয় গরীবের মাঝে

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১০ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

যে ফেসবুক গ্রুপ খাবার পৌঁছে দেয় গরীবের মাঝে

ফেসবুক এখন আর শুধু বন্ধুত্বের সাথে চ্যাটিং বা ফটো শেয়ারিং এর জন্য নয় বরং ফেসবুক থেকে পরিচালিত হচ্ছে বিভিন্ন সামাজিক কার্যক্রম। তেমনই একটি ফেসবুক গ্রুপ “Sharing Food program against covid -19″এই গ্রুপের বর্তমান মোট সদস্য সংখ্যা ৪১০ জন এবং গ্রুপের এডমিন সহ তার সকল বন্ধুবান্ধব মিলে এই গ্রুপটি তৈরি করা হয়।
পুরো বিশ্ব যখন করোনার প্রভাবে দিশেহারা, ঠিক তখনই অনেকটা আশার আলো ছড়িয়ে দিয়েছে গরীব অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে। ফেসবুকের এই গ্রুপের মাধ্যমে সম্প্রতি নিকট বন্ধু-বান্ধবের কাছ থেকে অর্থ সংগ্রহ ও নিজ পরিবারের খাবারের অর্থ দিয়ে প্রায় শতাধিক পরিবারের মাঝে খাদ্য সরবরাহ করা সহ সমাজের কিছু অসহায় গরীব দুস্থদের নগদ অর্থ প্রদান করে।
বৃহস্পতিবার (০৯ এপ্রিল)সকাল ১০ঘটিকা থেকে প্রায় শতাধিক পরিবারের কাছে খাবার পৌঁছে দিয়েছে এ সামাজিক গ্রুপটি। খাবারের তালিকা ছিল,চাল ০৫ কেজি, তেল ০১ কেজি ,ডাল ০১কেজি, আটা ০১ কেজি লবণ ০.৫ কেজি ,আলু ০২কেজি, পেঁয়াজ ০১ কেজি, সাবান ০১পিস এবং মাস্ক ০২ টি।
গ্রুপের এডমিন শাহরিয়ার জামান এর সাথে কথা বললে তিনি জানান, আমরা প্রচারে নয়, সহায়তায় আছি।দেশের ক্লান্তি লগ্নে সবাইকে এই ধরনের কাজগুলো করে গরীব অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়ানো উচিত। যার যার অবস্থান থেকে যতটুকু সামর্থ্য রয়েছে ঠিক ততটুকু দিয়েই অসহায় মানুষদের সর্বাত্মক সহযোগিতা করা প্রয়োজন।আমাদের এই গ্রুপের মাধ্যমে খাবার সরবরাহ করা একটি ব্যতিক্রমধর্মী কাজ, আশা করি আমাদের এই কাজ চলমান থাকবে।
গ্রুপের আরেক সদস্য জুবায়ের আহমেদ এর সাথে কথা বলে তিনি জানান, এ ধরনের কাজকে আমি সাধুবাদ জানাই, এমন কাজের জন্য সবার সর্বাত্মক সহযোগিতা প্রয়োজন, তাই আমরা সবাই মিলে এই ধরনের উদ্যোগটি নিয়েছি।
আয়োজকদের সহায়তায় ছিলেন, রায়হান, জনি, তানভির আহমেদ শাকিল হোসেন ,অনিক বণিক।

Facebook Comments Box


Posted ১১:০২ অপরাহ্ণ | শুক্রবার, ১০ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১