• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    যৌতুকের দাবি কেড়ে নিলো তরুণীর প্রাণ

    বিল্লাল হোসেন,যশোর | ২০ জুন ২০১৮ | ৯:৪২ অপরাহ্ণ

    যৌতুকের দাবি কেড়ে নিলো তরুণীর প্রাণ

    যশোরে যৌতুকের দাবি কেড়ে নিলো এক তরুণীর প্রাণ। তার নাম মরিয়ম খাতুন (২৫)। তিনি সদর উপজেলার রামনগর গ্রামের শাহিন হোসেনের স্ত্রী। যৌতকের দাবিতে স্বামীর অত্যাচার নির্যাতন সহ্য করতে না পেরে মরিয়ম আত্মহত্যার পথ বেছে নিলেন বলে স্বজনেরা অভিযোগ করেছেন। বুধবার লাশের ময়নাতদন্ত যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মর্গে সম্পন্ন হয়েছে। ঘটনার পর থেকে তার স্বামী পলাতক রয়েছে।
    স্বজনদের সূত্রে জানা গেছে, ৪ বছর আগে মণিরামপুর উপজেলার ঝাঁপা ইউনিয়নের জোকা গ্রামের রবিউল ইসলামের মেয়ে মরিয়মের বিয়ে হয় শাহিন হোসেনের সাথে। বর্তমানে রিয়ান বাবু নামে ৮ মাসের একটি ছেলে সন্তান রয়েছে।
    আত্মহননকারীর দাদা শওকত আলী জানান, মরিয়মের বিয়ের পর থেকে তিন কিস্তিতে শাহিনকে ২ লাখ ৫০ হাজার টাকা দেয়া হয়। জমি বন্ধক নেয়াসহ নানা অজুহাতে শাহিন টাকাগুলো হাতিয়ে নেয়। কয়েকদিন ধরে আরো ১ লাখ টাকা দাবি করে আসছিলো । টাকা না পেয়ে মরিয়মের উপর নির্যাতনও শুরু করে শাহিন। ঈদ উপলক্ষে পিতার বাড়ি যাওয়ার সময়ও বলে দেয়া হয় ১ লাখ টাকা আনার জন্য। কিন্তু মরিয়ম না টাকা নিয়ে মঙ্গলবার ফিরে গেলে শাহিন তার উপর চরমভাবে ক্ষুব্ধ হয়। এসময় তাকে বেধড়ক মারপিট করে। শওকত আলী আরো জানান, যৌতুকলোভী স্বামী অত্যাচার নির্যাতন সহ্য করতে না পেরেই মরিয়ম বিষপানে আত্মহত্যা করেছে।
    মামাতো ভাই শামীম হোসেন বলেন, দুপুরে তিনি মরিয়মকে সাথে করে স্বামীর বাড়িতে রেখে আসেন। সেখান থেকে ফিরে আসার কিছুু সময় পরেই মরিয়ম তাকে মোবাইল ফোনের মাধ্যমে জানায় “ভাইয়া ১ লাখ টাকা না আনার কারণে শাহিন আমাকে মারপিট করেছে,তুমি এসে আমাকে নিয়ে যাও”। রাত ৯ টার দিকে জানতে পারি সে বিষপানে করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। খবর পেয়ে তারা রাতেই হাসপাতালে ছুটে আসেন।
    হাসপাতাল সূত্রে জানা গেছে, রাত ৮ টা ৪০ মিনিটে মরিযমকে হাসপাতালের মহিলা মেডিসিন ওয়ার্ডে ভর্তি করার পর চিকিৎসক ১০টা ১৫ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন।
    যশোর কোতোয়ালি থানার এস আই তারেক নাহিয়ান জানান, সুরতহাল প্রতিবেদনে তার শরীরে আঘাতের চিহ্ন মিলেছে। প্রাথমিকভাবে জানা গেছে যৌতুকের দাবিতে স্বামী শাহিন তাকে মারপিট করার পরই মরিয়ম বিষপানে আত্মহত্যা করেছে। এই ঘটনায় থানায় একটি অপর্মত্যু মামলা হয়েছে। পরিবারের পক্ষ থেকে অভিযোগ করার পর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673