• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    যৌনতা-আমিষ বাদ দিলেই নাকি সুস্থ সন্তান!

    অগ্রবাণী ডেস্ক | ১৩ জুন ২০১৭ | ৭:৪৩ অপরাহ্ণ

    যৌনতা-আমিষ বাদ দিলেই নাকি সুস্থ সন্তান!

    সুস্থ সবল সন্তান তো সবাই পেতে চান। আর এবার সুস্থ সন্তান পাওয়ার উপায়ও বাতলে দিল মোদি সরকারের আয়ুষ মন্ত্রক। তা কী সেই উপায়? গর্ভাবস্থার পর যৌনমিলন করা চলবে না। মাংস খাওয়া যাবে না, খেতে হবে নিরামিষ খাবার। পবিত্র চিন্তা করতে হবে। আর এগুলি যদি আপনি অক্ষরে অক্ষরে মেনে চলতে পারেন, তাহলে স্বাস্থ্যবান সন্তানের জন্ম হবে।


    আয়ুর্বেদিক, যোগের মতো ভারতের চিরাচরিত চিকিৎসা পদ্ধতিগুলিকে জনপ্রিয় করে তোলার জন্যই এই আয়ুষ মন্ত্রক তৈরি করা হয়েছে। আগামী ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস। এই উপলক্ষ্যে একটি বুকলেট বা পুস্তিকা প্রকাশ করেছে আয়ুষ মন্ত্রক। পুস্তিকার উদ্বোধন করেছেন মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী শ্রীপাদ নায়েক। সেই পুস্তিকাতেই সুস্থ সন্তান লাভের জন্য এই অভিনব পরামর্শ দেওয়া হয়েছে।

    ajkerograbani.com

    ঠিক কী বলা হয়েছে পুস্তিকাটিতে? বলা হয়েছে, সুস্থ সন্তান পেতে হলে গর্ভবতী মহিলাদের আকাঙ্খা, ক্রোধ, আর্কষণ, ঘৃণা, ও যৌন কামনা থেকে দূরে থাকতে হবে। কুসঙ্গ ত্যাগ করে শান্তিপূর্ণ পরিবেশে ভাল মানুষদের সঙ্গে মেলামেশা করতে হবে। শোওয়ার ঘরে ভাল ও সুন্দর ছবি রাখার পরামর্শ দেওয়া হয়েছে। তাতে শিশুর ওপর ইতিবাচক প্রভাব পড়বে। পাশাপাশি, গর্ভাবস্থায় আধ্যাত্মিক চিন্তা ও মহৎ মানুষদের জীবনী পড়ে মহিলাদের শান্ত থাকতে হবে।

    আয়ুষ মন্ত্রকের পরামর্শ অবশ্য খারিজ করে দিয়েছেন স্ত্রী রোগ বিশেষজ্ঞরা। চিকিৎসকদের মতে, প্রোটিনে ঘাটতির কারণে অপুষ্টি ও রক্তাল্পতার সমস্যা দেখা দিতে পারে। তাই গর্ভাবস্থায় প্রোটিন ও আয়রনের জন্য মাংস খাওয়া অত্যন্ত জরুরি। কারণ নিরামিষ প্রোটিনের তুলনায় প্রাণিজ প্রোটিন শরীরে অনেক সহজে মিশে যায়। এমনকী, গর্ভাবস্থায় জটিলতা না থাকলে, সেক্সেও কোনও সমস্যা নেই বলে জানিয়েছেন চিকিৎসকরা। তবে গর্ভধারণের পর প্রথম কয়েক মাস সাবধানতা অবলম্বন করা উচিত।

    চিকিৎসকরা বলছেন, গর্ভাবতীদের আনন্দে থাকাটা অবশ্যই প্রয়োজন। কিন্তু ঠিক কী ভেবে তাঁরা খুশি থাকবেন তা বলে দেওয়ার বদলে আমাদের উচিত, তাঁদের সেটাই করতে উৎসাহ দেওয়া, যেটা করে তাঁরা আনন্দে থাকবেন। বাইরে থেকে কিছু চাপিয়ে দেওয়া উচিত নয়।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757