মঙ্গলবার, জুলাই ৬, ২০২১

রংপুরে আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ৬১৮

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ০৬ জুলাই ২০২১ | প্রিন্ট  

রংপুরে আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ৬১৮

রংপুর বিভাগে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৬১৮ জনের। এ নিয়ে রংপুর বিভাগের ৮ জেলায় মৃত্যুর সংখ্যা ৫৯২ জনে পৌঁছেছে।

মঙ্গলবার (৬ জুলাই) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম।


তিনি বলেন, সোমবার (৫ জুলাই) সকাল ৮টা থেকে মঙ্গলবার (৬ জুলাই) সকাল ৮টা পর্যন্ত সময়ের মধ্যে ১০ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে দিনাজপুর জেলার তিনজন, রংপুরের তিনজন, ঠাকুরগাঁওয়ের দুইজন, পঞ্চগড় ও নীলফামারীর একজন করে রয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলার ৬৭৬ জন করোনা রোগীর মধ্যে দিনাজপুরের ২৬৭, ঠাকুরগাঁওয়ের ১৩০, রংপুরের ৮৫, কুড়িগ্রামের ৪৮, পঞ্চগড়ের ৪৭, গাইবান্ধার ৩৭, নীলফামারী ও লালমনিরহাট জেলার ৩১ জন রয়েছেন। বিভাগে করোনা শনাক্তের হার ৩৬ দশমিক ৭৬ শতাংশ।


শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৬৫ হাজার ৫৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৯ হাজার ৫৪২ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে দিনাজপুুর জেলায় করোনাভাইরাসে ৯ হাজার ৫৩৭ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ২০৯ জনে রয়েছে। রংপুরে ৬ হাজার ৬২৪ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১২১ জনের। ঠাকুরগাঁওয়ে ৩ হাজার ৯৭৯ জন আক্রান্ত ও ১০৫ জনের মৃত্যু, গাইবান্ধায় ২ হাজার ৩৫৪ জন আক্রান্ত ও ২৮ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া নীলফামারীতে ২ হাজার ৭৭ জন আক্রান্ত ও মৃত্যু ৪০ জনের, কুড়িগ্রামে ২ হাজার ১৫ জন আক্রান্ত ও ২৯ জনের মৃত্যু, লালমনিরহাটে ১ হাজার ৬৭৭ জন আক্রান্ত ও ৩২ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ১ হাজার ২৭৯ জন আক্রান্ত ও ২৮ জনের মৃত্যু হয়েছে।

সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম বলেন, সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে চলার বিকল্প নেই। বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলক ভাবে মাস্ক পরা নিশ্চিত করতে হবে। না হলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে।

Posted ৪:৪৪ পিএম | মঙ্গলবার, ০৬ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement