• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    রংপুরে ফেসবুক স্ট্যাটাসে নিয়ে ভয়াবহ সংঘর্ষ, নিহত ১ আহত ৫০

    আজকের অগ্রবাণী ডেস্ক | ১০ নভেম্বর ২০১৭ | ৯:৩৯ অপরাহ্ণ

    রংপুরে ফেসবুক স্ট্যাটাসে নিয়ে ভয়াবহ সংঘর্ষ, নিহত ১ আহত ৫০

    ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত’ দিয়ে এক যুবকের দেয়া ফেসবুক স্ট্যাটাসে বিক্ষুব্ধ হয়ে এলাকাবাসী ও পুলিশের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে। এ ঘটনায় আহত হয়েছে পুলিশসহ ৫০ জন। এছাড়া ২ অগ্নিসংযোগকারীকে আটক করা হয়েছে।


    শুক্রবার বেলা ৩টার দিকে রংপুর সদর উপজেলার খলেয়া ইউনিয়নের ঠাকুরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।


    এলাকাবাসীর অভিযোগ: গত ২৮ অক্টোবর টিটু রায় নামে এক যুবক ‘এমডি টিটু’ নামে তার আইডিতে মুহম্মদ (সা.) কে নিয়ে অবমাননাকর উক্তি দিয়ে ফেসবুকে পোস্ট দিলে এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে উঠে। পরবর্তীতে বিষয়টি পুলিশকে অবহিত করা হয়।

    এ ঘটনায় দোষীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রংপুর-দিনাজপুর মহাসড়কের তারাগঞ্জ সলেয়াশাহ এলাকায় বিক্ষুব্ধ এলাকাবাসী মানববন্ধন কর্মসূচি পালন করে। শুক্রবার ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রংপুর দিনাজপুর মহাসড়ক অবরোধ করলে পুলিশ বাধা দেয়। বিক্ষুব্ধরা এসময় কটুক্তিকারী যুবকের এলাকা সলেয়াশাহ হিন্দুপাড়া ও ঠাকুরপাড়ায় হামলা, অগ্নিসংযোগ ও লুটপাট চালায় বলে অভিযোগ করেছে ক্ষতিগ্রস্ত পরিবার। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শতাধিক রাবার বুলেট, টিয়াসেল নিক্ষেপসহ লাঠি চার্জ করে পুলিশ। এতে মাহাবুবুল, জামিল ও আলিমসহ প্রায় ৫০ জন আহত হয়, ৫ পুলিশ সদস্য আহত হন।

    আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে সেখানে হামিদুল ইসলাম নামে এক বিক্ষোভকারী মারা যায়। এ ঘটনায় অগ্নিসংযোগকারী ২ জনকে আটক করেছে পুলিশ।

    বড় ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বর্তমানে এলাকায় স্থানীয় ও হাইওয়ে পুলিশসহ অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ


    Fatal error: Out of memory (allocated 2097152) (tried to allocate 356352 bytes) in /home/ajkerogr/public_html/wp-includes/wp-db.php on line 1999

    Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673