• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    রওশন নয় বিদিশাকেই নেতৃত্বে দেখতে চায় জাতীয় পার্টির কর্মীরা

    ডেস্ক | ২১ মে ২০১৯ | ১১:১৭ অপরাহ্ণ

    রওশন নয় বিদিশাকেই নেতৃত্বে দেখতে চায় জাতীয় পার্টির কর্মীরা

    এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টির শীর্ষ নেতৃত্ব নিয়ে যখন দলটির অভ্যন্তরে যুদ্ধাদেহী অবস্থা চলছে সে মুর্হুতে তৃণমূল থেকে দাবী উঠেছে এরশাদের সাবেক স্ত্রী এবং এরিকের মা বিদিশা সিদ্দিককে দলে ফেরানোর।

    উত্তরাঞ্চলের বেশ কয়েকটি জেলার তৃণমূল নেতারা সম্প্রতি জাপা চেয়ারম্যান এইচএম এরশাদের কাছে বিভিন্ন মাধ্যমে এ আর্জি জানিয়েছেন। তবে তৃণমূলের প্রতি শ্রদ্ধা জানিয়ে সম্মানজনক অবস্থান নিয়ে বিদিশা সিদ্দিকও জাপায় ফিরতে আগ্রহী বলে জানা গেছে।


    সম্প্রতি পাশ্ববর্তী একটি বন্ধুপ্রতীম দেশের নির্বাচন পর্যবেক্ষন করতে গিয়ে বিদিশা সিদ্দিক রাজনীতিতে নতুন করে আগমনেরও ইঙ্গিত দেন।

    জানা গেছে, জাপা চেয়ারম্যান এইচএম এরশাদ শারিরীকভাবে অসূস্থ্য হয়ে পড়ায় জাপার শীর্ষ নেতৃত্ব নিয়ে জটিলতা তৈরী হয়। যদিও এরশাদ তাঁর সহোদর জিএম কাদেরকে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছেন কিন্তু বিষয়টি কোনভাবেই মানতে পারছেন না এরশাদের প্রথম স্ত্রী বর্তমানে জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা বেগম রওশন এরশাদ এমপি।

    জাপার শীর্ষ পদের কর্তৃত্ব নিয়ে ভাবী-দেবরের লড়াই এখন বেশ তুঙ্গে। ইতিমধ্যে জাপা ত্রিভাগে বিভক্ত একটি পক্ষ আমৃত্যু এরশাদের নেতৃত্বের প্রতি আস্থাশীল এবং অবিচল, অন্যপক্ষ বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদেরের পক্ষে এবং আরেকটি পক্ষ জাপার সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদের পক্ষে।

    এ ত্রিশংকু অবস্থার মধ্যে এরশাদের জাপায় এখন সাংগঠনিক অবস্থা নড়বড়ে। সম্প্রতি বেশ কিছু প্রেসিডিয়াম সদস্য নিয়োগ দেয়া নিয়েও ব্যাপক বিবাদ চলছে দলটিতে। বিষয়টি সহজভাবে নিতে পারেননি বেগম রওশন এরশাদ। এরশাদ পত্নী বেগম রওশন এরশাদ সরাসরিই অভিযোগের আঙ্গুল তুলেছেন জিএম কাদেরের উপর। এরশাদের একক নেতৃত্বকে খর্ব করতেই নাকি জিএম কাদেরপন্থীদের প্রেসিডিয়াম সদস্য করা হয়েছে।

    এরশাদের জাপার এমন বাস্তবতার মধ্যে তরুন এবং রাজনৈতিক সচেতন একটি পক্ষ এরশাদের সাবেক স্ত্রী বিদিশাকে নতুন করে জাতীয় পার্টির হাল ধরার আহ্বান জানিয়েছেন।

    জানা গেছে, রমজানে তারা একটি অনুষ্ঠানের মাধ্যমে বিদিশা জাপায় ফেরার আহ্বান জানাবেন। বিদিশাকে রাজনীতিতে ফেরানোর তৃণমূলের ঐ পক্ষটি জানান, জাতীয় পার্টির জন্য বিদিশা ম্যাডাম উপযুক্ত।

    তাদের মতে, ম্যাডাম যতদিন জাপার রাজনীতির সাথে যুক্ত ছিলেন ততদিন জাপার রাজনীতি চাঙ্গা ছিল। ম্যাডাম যেখানেই গিয়েছেন সেখানেই মানুষের ঢল নেমেছিলো। বিদিশা ম্যাডাম জাতীয় পার্টিকে প্রাণ দেবার জন্য আপ্রাণ চেষ্টা করেছেন। বর্হিবিশ্বের সাথে জাপার সর্ম্পক উন্নয়ন করেছেন। জাতীয় পার্টির প্রতি সাধারণ মানুষের যে আস্থাহীনতা ছিলো তা কাঁটিয়ে উঠার জন্য সেসময় তিনি বেশ কিছু প্রসংশিত উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু সেসময় জাপার মধ্যে ঘাপটি মেরে থাকা একটি কুচক্রীমহল ম্যাডামের জনপ্রিয়তায় ঈশান্বিত হয়ে তাঁকে রাজনৈতিক নির্বাসনে পাঠান এমনকি অতি নির্মমতায় এরশাদের সাথেও বৈবাহিক সর্ম্পকের ইতি ঘটান। যদিও পরবর্তী সময়ে ঐ কুচক্রীমহলটি জাতীয় পার্টিতে টিকতে পারেনি।

    এদিকে, জাতীয় পার্টিতে ফেরার বিষয়ে বিদিশা সিদ্দিক জানান, তৃণমূলের এরশাদ ভক্তরা মনেপ্রাণে চায় আমি জাপায় ফিরি। তবে জাপার বর্তমান নেতৃত্বের কোন্দল নিয়ে বিদিশা সিদ্দিক হতাশা প্রকাশ করেন।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী