• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    রমজান শুরু রোববার

    অগ্রবাণী ডেস্ক | ২৬ মে ২০১৭ | ৮:১৯ অপরাহ্ণ

    রমজান শুরু রোববার

    শুক্রবার সন্ধ্যায় দেশের কোথাও পবিত্র রমজান মাসের চাঁদ দেখা যায়নি। তাই মুসলমানদের সিয়াম সাধনার (রোজা) মাস রমজান শুরু হচ্ছে রোববার। আর আগামী ২২ জুন বৃহস্পতিবার দিবাগত রাতে পবিত্র লাইলাতুল কদর পালিত হবে।

    শুক্রবার সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়েছে। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্মবিষয়কমন্ত্রী ও চাঁদ দেখা কমিটির সভাপতি অধ্যক্ষ মতিউর রহমান।


    বৈঠক শেষে ধর্মমন্ত্রী সাংবাদিকদের এ ব্যাপারে সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি জানান, দেশের কোথাও আজ চাঁদ দেখার খবর পাওয়া যায়নি। আগামীকাল শনিবার ১৪৩৮ হিজরির পবিত্র শাবান মাস ৩০ দিন পূর্ণ হবে। রোববার থেকে শুরু হবে রমজান।

    আগামীকাল শনিবার তারাবির নামাজ ও সেহেরির মাধ্যমে শুরু হবে এবারের রমজানের আনুষ্ঠানিকতা।

    গতকাল সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের কোথাও রমজানের চাঁদ দেখা যায়নি। শনিবার থেকে শুরু হচ্ছে মধ্যপ্রাচ্যে রোজা। সাধারণত সৌদি আরবের একদিন পর বাংলাদেশে রোজা ও ঈদ হয়ে থাকে। এ হিসেবে আগে থেকেই ধারণা করা হচ্ছিল আজ চাঁদ দেখার সম্ভাবনা কম।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344