• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    রাগীব আলীর ১৪ বছর, ছেলে-মেয়েসহ চারজনের ১৬ বছর জেল

    অনলাইন ডেস্ক | ০৬ এপ্রিল ২০১৭ | ৩:৩৫ অপরাহ্ণ

    রাগীব আলীর ১৪ বছর, ছেলে-মেয়েসহ চারজনের ১৬ বছর জেল

    প্রতারণার মাধ্যমে হাজার কোটি টাকার তারাপুর চা-বাগানের ভূমি আত্মসাতের মামলায় সিলেটের বিতর্কিত ব্যবসায়ী রাগীব আলীর ১৪ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তার ছেলে আব্দুল হাই, মেয়ে রোজিনা কাদির, জামাতা আব্দুল কাদির ও নিকটাত্মীয় মোস্তাক মজিদের ১৬ বছর করে দণ্ড দেওয়া হয়েছে।


    বৃহস্পতিবার দুপুরে সিলেটের মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো এ রায় ঘোষণা করেন। এ রায়ে রাষ্ট্রপক্ষ সন্তোষ প্রকাশ করলেও ন্যায় বিচার পেতে উচ্চ আদালতের আপিলের কথা জানিয়েছেন রাগীব আলীর আইনজীবী।


    দুপুরে কড়া নিরাপত্তায় রাগীব আলী, তার ছেলে আব্দুল হাই ও আত্মীয় মোস্তাক মজিদকে আদালতে হাজির করা হয়। একই সময়ে আদালতে হাজির হন তারাপুর চা বাগানের সেবায়েত জামিনে থাকা পঙ্কজ গুপ্তও। বেলা পৌনে ১টায় জনাকীর্ণ আদালতে রায় পড়ে শুনান বিচারক।

    সিলেট জেলা জজ কোর্টের পিপি মিসবাহ উদ্দিন সিরাজ জানান, রায়ে দণ্ডবিধির ৪৬৭ ও ৪৬৮ ধারায় রাগীব আলীকে ৬ বছর করে ও ৪২০ ও ৪৭১ ধারায় এক বছর করে দণ্ড দেন আদালত। এছাড়া একই ধারায় তার ছেলে আব্দুল হাই, মেয়ে রোজিনা কাদির, জামাতা আব্দুল কাদির ও নিকটাত্মীয় মোস্তাক মজিদের ১৬ বছর করে দণ্ড দেয়া হয়। এছাড়া চা-বাগানের সেবায়েত পঙ্কজ কুমার গুপ্তকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

    এছাড়া দণ্ডপ্রাপ্ত প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে তিন মাসের দণ্ডভোগ করতে হবে বলে রায় দেন আদালত।

    দণ্ডপ্রাপ্তদের মধ্যে রাগীব আলীর মেয়ে রোজিনা কাদির ও জামাতা আবদুল কাদির পলাতক রয়েছেন।

    তবে এ রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়নি বলে দাবি করেছেন রাগীব আলীর আইনজীবী আবদুল মুকিত অপি। তিনি বলেন, ‘এই আদালতের উপর আমাদের আগেই অনাস্থা ছিল। আমরা আত্মপক্ষ সমর্থনের সুযোগ পাইনি। রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে যাব। আশাকরি সেখানে ন্যায় বিচার পাব। ’

    ১৯৯০ সালে ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে ভুয়া সেবায়েত সাজিয়ে তারাপুর চা-বাগানের ৪২২ দশমিক ৯৬ একর দেবোত্তর সম্পত্তি দখল করে নেন রাগীব আলী। এর আগে ওই চা-বাগানের বন্দোবস্ত নিয়ে ভূমি মন্ত্রণালয়ের স্মারক (চিঠি) জালিয়াতির মামলায় গত ২ ফেব্রুয়ারি রাগীব ও তার ছেলে হাইকে চারটি ধারায় মোট ১৪ বছর কারাদণ্ড দেয় আদালত। তাছাড়া পলাতক থাকা অবস্থায় পত্রিকা সম্পাদনাকে প্রতারণা বিবেচনা করে রাগীব আলী ও তার ছেলে আবদুল হাইকে গত ৯ মার্চ এক বছর করে কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা, অনাদায়ে আরও একমাসের কারাদণ্ড দেওয়া হয়।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669