• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    রাজধানীর ৪১০ স্থানে হবে ঈদ জামাত

    অনলাইন ডেস্ক | ১৭ জুন ২০১৭ | ৪:২১ অপরাহ্ণ

    রাজধানীর ৪১০ স্থানে হবে ঈদ জামাত

    রাজধানীতে ঈদুল ফিতরের নামাজ সুষ্ঠ‍ুভাবে পরিচালনার জন্য স্থান নির্ধারণ করে দিয়েছে সিটি করপোরেশন। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডের নির্ধারিত জায়গায়ই ঈদ জামাত অনুষ্ঠিত হবে।
    এবার ঢাকা দক্ষিণে জাতীয় ঈদগাহ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাঠসহ ২৩০টি ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৬টি ওয়ার্ডের ১৮০টিসহ মোট ৪১০ স্থানে ঈদ জামাত হবে বলে জানা যায়।


    ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রতিটি ওয়ার্ডে ৪টি করে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। ওয়ার্ডের সবচেয়ে পরিচিত ও জনবহুল জায়গায় হবে এসব জামাত। কোথাও সিটি করপোরেশনের মাঠ, কোথাও স্কুলের মাঠ, কোথায় মসজিদ, মাদরাসার মাঠকে জামাতের জন্য বেছে নেওয়া হয়েছে।

    ajkerograbani.com

    ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) প্রতি ওয়ার্ডে ৫টি করে জামাত অনুষ্ঠিত হবে। এ জন্য প্রত্যেক কাউন্সিলরকে দায়িত্ব দেওয়া হয়েছে তার এলাকার ঈদ জামাত সুষ্ঠুভাবে যেন হয় সে ব্যবস্থা করতে। এবার বর্ষা মৌসুমে ঈদ হওয়ায় মুসল্লিরা যেন নির্বিঘ্নে নামাজ আদায় করতে পারেন সে জন্য বিশেষ শামিয়ানার ব্যবস্থা থাকছে। শনিবার (১৭ জুন) ডিএসসিসির নির্বাহী প্রকৌশলী আবুল হাসেম ও ডিএনসিসির সমাজ কল্যাণ কর্মকর্তা মো. এনায়েত হোসেন এ তথ্য জানান।

    এদিকে রাজধানীর প্রধান ঈদ জামাতের জন্য প্রস্তুত করা হচ্ছে জাতীয় ঈদগাহ। নারীদের জন্য থাকবে আলাদা জায়গা। জাতীয় ঈদগাহে একসঙ্গে ১ লাখ মুসল্লির নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়েছে। ইতিমধ্যে ঈদগাহ প্রস্তুত করতে কার্যক্রম শুরু করে দিয়েছে ডিএসসিসি।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757