সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

রাজনীতি সক্রিয় হচ্ছেন শেখ পরিবারের আরেক সদস্য ‘শেখ বেলাল’

ডেস্ক   |   মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০ | প্রিন্ট  

রাজনীতি সক্রিয় হচ্ছেন শেখ পরিবারের আরেক সদস্য ‘শেখ বেলাল’

ছোটবেলায় স্কুলের সামাজিক বিজ্ঞান পাঠ্যবইয়ে প্রথম অধ্যায় ছিলো পরিবেশ, পরিবার ও সমাজ। আমাদের চারপাশে যা কিছু আছে তাই আমাদের পরিবেশ এবং মা-বাবা, ভাই-বোন, দাদা-দাদী, নানা-নানীকে নিয়ে আমাদের পরিবার। হঠাৎ করে পরিবারের সংজ্ঞা শেখানো হচ্ছে ভাবলে মার্জনা প্রার্থনীয়। প্রধানমন্ত্রী তার পরিবারের সংজ্ঞা দেয়ার পর নতুন করে ছোটবেলার সমাজ বিজ্ঞান পাঠ মনে করার চেষ্টা করা হলো।
সস্প্রতি কয়েকটি রাজনৈতিক অনুষ্ঠানে সরব উপস্থিতি ও অত্যন্ত আকর্ষণীয় বাচনভঙ্গিতে দেয়া বক্তৃতা সবার নজর কেড়েছে শেখ সারহান নাসের তন্ময় (৩২)। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাই শেখ আবু নাসেরের ছেলে সংসদ সদস্য (এমপি) শেখ হেলাল উদ্দীনের একমাত্র ছেলে তিনি। সম্প্রতি তার রাজনীতি সচেতনরা মনে করছেন, বঙ্গবন্ধুর পরিবারের তৃতীয় প্রজন্মের মধ্যে রাজনীতিতে এক উজ্জ্বল নক্ষত্র হতে যাচ্ছেন তিনি।
এবার রাজনীতির মাঠে নামছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের আরেক সদস্য। তিনি বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ বেলাল উদ্দিন বাবু। বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ে সবার চেয়ে এগিয়ে আছেন তিনি। শেখ বেলালকে রাজনীতিতে আগে দেখা না গেলেও বাগেরহাটের মোড়লগঞ্জ-শরণখোলা এলাকায় তার জনপ্রিয়তাও ব্যাপক।
শেখ বেলাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাই শেখ আবু নাসেরের ছোট ছেলে। তার অন্য দু’ভাই বর্তমানে সংসদ সদস্য। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-২ আসনে মহাজোটের সমর্থন ও আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নৌকা প্রতীকে জয় পান শেখ বেলালের সেঝ ভাই শেখ সালাহউদ্দিন জুয়েল। অন্যদিকে শেখ বেলালের বড় ভাই শেখ হেলাল উদ্দিন বর্তমানে বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য।

Facebook Comments Box


Posted ৩:০৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১