শুক্রবার ৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

রাজবন্দিদের মুক্তি ছাড়া জাতীয় ঐক্য সম্ভব নয়: বেঙ্গল

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০ | প্রিন্ট  

রাজবন্দিদের মুক্তি ছাড়া জাতীয় ঐক্য সম্ভব নয়: বেঙ্গল

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা ইসমাঈল হোসেন বেঙ্গল বলেছেন, সরকারের পক্ষ জাতীয় ঐক্যের কথা বলা হয়েছে। অথচ আমাদের প্রশ্ন হাজার হাজার ভাই এখনও করাবন্দি ও নিখোঁজ। গুম ও খুনের শিকার হাজার হাজার রাজনৈতিক সহযোদ্ধা। তাদের বাদ দিয়ে কি জাতীয় ঐক্য সম্ভব? তাই সরকারের উদ্দেশ্যে বলছি, আপনারা রাজবন্দি মুক্তি দিন, নিখোঁজ যারা তাদের ফিরিয়ে দিন। তাদের মিথ্যা মামলাগুলো প্রত্যাহার করে নিন। অন্যথায় এদেশের কোনোদিনও জাতীয় ঐক্য সম্ভব নয়।
স্বাধীনতা দিবসে মুক্তিযুদ্ধের একজন গেরিলা যোদ্ধা হিসেবে সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি সরকারের কাছে এ দাবি করেন।
তিনি বলেন, দেশনেত্রীর মুক্তি প্রমাণ করে তিনি নির্দোষ ছিলেন। তাকে অন্যায় ভাবে জেলবন্দি রাখা হয়েছিলো। মিথ্যা মামলা দিয়ে তাকে নির্যাতন করা হয়েছে। যেহেতু সরকার খালেদা জিয়াকে মুক্তি দিয়েছে, সেহেতু যারা রাজবন্দি আছেন তাদেরও মুক্তি দিবে।
ইসমাঈল হোসেন বেঙ্গল বলেন, করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় বিশ্বের বিভিন্ন দেশের জেলখানা থেকে বন্দীদের ছেড়ে দেওয়া হচ্ছে। ইরানে, যুক্তরাষ্ট্র, ব্রিটেন, এমনকি ভারতেও কিছু কিছু বন্দিদেরকে ছেড়ে দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে। তাই আমি বাংলাদেশে যারা শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে বন্দি তাদের ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ করছি।

Facebook Comments Box


Posted ১১:৪৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১