• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিরুদ্ধে চাঁদা বাজির মিথ্যা অভিযোগ

    মশিউর রহমান মোমিন, নিজস্ব প্রতিবেদকঃ | ১৫ ডিসেম্বর ২০১৯ | ১০:৫৬ অপরাহ্ণ

    রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিরুদ্ধে চাঁদা বাজির মিথ্যা অভিযোগ

    রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া এবং সাধারণ সম্পাদক ফয়সাল আহম্মেদ রুনুর নামে শেখ রাসেল স্কুলের নির্মাণ কাজ থেকে ৩০ লাখ টাকা চাঁদার মিথ্যা অভিযোগ উঠেছে।


    উদ্দেশ্য প্রণোদিত ভাবে রাবি ছাত্রলীগ সভাপতি, সেক্রেটারিকে হেয় প্রতিপন্ন এবং ছাত্রলীগকে কলঙ্কিত করার জন্য এই কাজ করা হয়।


    এবিষয়ে শেখ রাসেল স্কুলের নির্মাণ প্রতিষ্ঠান শিকদার কনস্ট্রাকশনের মালিক সেলিম শিকদারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, রাবি ছাত্রলীগের নামে চাঁদা বাজির যে কথা ছড়িয়েছে তা মিথ্যা ও ভিত্তিহীন। আমি ব্যক্তিগত ভাবে কিবরিয়া ও রুনুকে চিনি। ওদের সাথে আমার খুবই ভালো সম্পর্ক। কেউ ব্যক্তি স্বার্থ হাসিল করার জন্য এই কাজ করতে পারে।

    বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী মো. আবুল কালাম আজাদ বলেন, আজ বিকেলে একটি ঝামেলার ঘটনা শুনেছি। সেটি চাঁদাবাজি না অন্য কিছু তার সত্যতা পরে জানতে পারি। গ্রুপিং ও ব্যক্তিগত স্বার্থ হাসিলে এই ঝামেলা।

    তবে অভিযোগের বিষয়টি অস্বীকার করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। সভাপতি গোলাম কিবরিয়ার দাবি, আমরা চাঁদাবাজির বিষয়ে কিছু জানি না। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে প্রশ্নবিদ্ধ করতে কোনো একটি স্বার্থান্বেষী মহল এ ধরণের অভিযোগ ছড়াচ্ছে।

    সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, এ ধরণের কোনো ঘটনার সঙ্গে ছাত্রলীগের কেউ জড়িত নয়।

    সিনিয়র সহ-সভাপতি মাহাফুজ আল-আমিন বলেন, গ্রুপিং বিহীন রাজনীতি আর ছাত্র বান্ধব কর্মকান্ডের মাধ্যমে বর্তমান কমিটি সর্বস্তরের শিক্ষার্থীদের কাছে জনপ্রিয়তা পেয়েছে যার কারনে একটি স্বার্থানেষী মহল ইর্ষানীত হয়ে বার বার ছাত্রলীগের সুনাম ক্ষুন্ন করার চেষ্টা করছে। আমি এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

    অনাকাঙ্ক্ষিত ঘটনাটি নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্যের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ছাত্রলীগের নামে যারা চাঁদা দাবির বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছে তাদের নামে মানহানির মামলা করা হবে। আমরা বিভিন্ন জায়গায় বিষয়টি নিয়ে কথা বলেছি, ছাত্রলীগের কোন নেতাকর্মী শেখ রাসেল মডেল স্কুলের নির্মাণ কাজ বন্ধের সাথে জড়িত নয়।

    প্রসঙ্গত, ১০ কোটি ৫৯ লাখ টাকা ব্যায়ে বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবনের সামে ১.৩ একর জায়গা জুড়ে এই স্কুল ক্যাম্পাসের চারতলা ভবন নির্মাণ কাজ চলছে। স্কুলে প্রচলিত সুবিধাদি ছাড়াও বঙ্গবন্ধু কর্ণার, আইটি রুম, অন্তঃকক্ষ খেলাধুলার ব্যবস্থা, উন্মুক্ত মঞ্চ, অগ্নি নির্বাপণ ব্যবস্থা, অভিভাবকদের বসার জায়গা, খেলার মাঠ থাকার কথা।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669