• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    রাতে ঘুমাতে যাবার আগে যেসব খাবার খাবেন

    | ০৬ মে ২০২১ | ১০:২৮ অপরাহ্ণ

    রাতে ঘুমাতে যাবার আগে যেসব খাবার খাবেন

    রাতে ঘুমাতে যাওয়ার আগে অনেকেই কিছু না খেয়ে ঘুমিয়ে পড়েন। বেশি রাত করে শুতে গেলে হালকা কিছু খাওয়া ভালো। কিছু খাবার রয়েছে যেগুলো খেয়ে শুতে যেতে পারেন। এতে আপনার ঘুমের সমস্যা হবে না এবং ওজনও বাড়বে না।


    বাদাম:
    আপনি যখন গভীর রাতে ক্ষুধা অনুভব করেন তখন বাদাম খাওয়া কোনো কিছুর চেয়ে ভালো। ক্যালোরি কম এবং পুষ্টিকর। এটি খাওয়া কেবল পেটের ফ্যাটকে হ্রাস করে না, তবে শরীরের ভর সূচক বজায় রাখতেও সহায়তা করে। আরও ভালো ফলাফলের জন্য, রাতে কেবল ভিজিয়ে রাখা, খালি বা বাদামের খোসা ছাড়িয়ে নিন।

    ajkerograbani.com

    কলা:
    এতে পর্যাপ্ত পরিমাণে ফাইবার আপনাকে দীর্ঘ সময়ের জন্য পরিপূর্ণ রাখতে পারে। এটি আপনাকে ক্ষুধার্ত করবে না এবং আপনি ভালো ঘুমাতে সক্ষম হবেন।

    ব্রেড ও পিনাট বাটার:
    প্রোটিন সমৃদ্ধ চিনাবাদাম পেশী তৈরি করে। এতে উপস্থিত ট্রিপটোফান আপনাকে ঘুমতে সাহায্য করে। আপনি ব্রেড-সহ পিনাট মাখন খান, তখন ভিটামিন বি থাকার কারণে শরীর সহজেই অ্যামিনো অ্যাসিড গ্রহণ করে। এটি কেবলমাত্র আপনার বিপাকক্রিয়া বাড়িয়ে তোলে, সকালে আরও ক্যালোরি পোড়াতে সহায়তা করবে।

    পনির:
    প্রোটিন সমৃদ্ধ পনির খেলে আপনি বারবার খিদের সমস্যা এড়াতে পারবেন। এতে উপস্থিত ট্রিপটোফান আপনার ঘুমে সাহায্য করে। পাশাপাশি ওজন হ্রাস আগের চেয়ে সহজ হবে।

    দই:
    উচ্চ প্রোটিন সমৃদ্ধ এবং উচ্চ ক্যালোরি দই ঘুমের মধ্যে পেশী গঠনের জন্য খুব ভালো। রাতে এক বাটি তাজা দই খেলে হজমজনিত সমস্যায় আক্রান্ত ব্যক্তিদের স্বস্তি হয়।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিয়ে করাই তার নেশা!

    ২১ জুলাই ২০১৭

    কে এই নারী, তার বাবা কে?

    ২৬ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757