সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

রাবি অধ্যাপককে হত্যার হুমকি

  |   শনিবার, ২৬ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

রাবি অধ্যাপককে হত্যার হুমকি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপককে একটি বেনামী চিঠির মাধ্যমে হত্যার হুমকি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকালে তাকে এই হুমকি দেওয়া হয়।
হত্যার হুমকি পাওয়া সেই শিক্ষকের নাম মু. আলী আসগর। তিনি বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক।
হুমকি পাওয়ার পর ওই দিন সন্ধ্যায় তিনি নিরাপত্তা চেয়ে নগরের বোয়ালিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।বোয়ালিয়া থানার উপপরিদর্শক (এসআই) সুলতানা জিডির বিষয়টি নিশ্চিত করেছেন।
জিডিতে অধ্যাপক আলী আসগর উল্লেখ করেন, তিনি বৃহস্পতিবার সকাল ৯টার দিকে নগরের সাগরপাড়ায় নিজ বাসভবনের লেটারবক্সে জীবননাশের হুমকি দেওয়া একটি বেনামী চিঠি পান। ওই চিঠিতে বলা হয়, তার করা মামলায় কোনো লাভ হবে না। তার কোনো লোকের চাকরিও হবে না। চিঠিতে তাকে চুপ থাকতে বলা হয়।
জিডিতে তিনি আরও বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের শিক্ষক নিয়োগ বিষয়ে তিনি ২০১৯ সালের ১৮ আগস্ট হাইকোর্টে রিট পিটিশন করেন। ওই পিটিশনের ভিত্তিতে ২০২০ সালের ২৯ জানুয়ারি হাইকোর্টের রায়ে বিভাগের তিনজন শিক্ষকের নিয়োগ বাতিল হয়।
নিয়োগ বাতিল হওয়া তিনজন শিক্ষক হচ্ছেন শামসুন নাহার, মো. মুখতার হুসাইন ও রেজভী আহমেদ ভূঁইয়া। রিট পিটিশনটি বর্তমানে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বিচারাধীন। এর আগে গত ৬ ডিসেম্বর অধ্যাপক মু. আলী আসগর হত্যার হুমকি পাওয়ার অভিযোগে মতিহার থানায় আরেকটি জিডি দায়ের করেছিলেন।

Facebook Comments Box


Posted ১১:৩১ পূর্বাহ্ণ | শনিবার, ২৬ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০