বুধবার, ডিসেম্বর ১, ২০২১

রামপুরা ব্রিজে শিক্ষার্থীদের অবরোধ

ডেস্ক রিপোর্ট   |   বুধবার, ০১ ডিসেম্বর ২০২১ | প্রিন্ট  

রামপুরা ব্রিজে শিক্ষার্থীদের অবরোধ

রাজধানীর রামপুরা ব্রিজের ওপর অবরোধ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। নিরাপদ সড়কের দাবিতে পূর্ব ঘোষণা অনুযায়ী বুধবার বেলা ১১টার দিকে রামপুরা ব্রিজের ওপর অবস্থান নেন আশপাশের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

রামপুরা থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম জানিয়েছেন, যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।


আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীদের বক্তব্য, নিরাপদ সড়কের জন্য ৯ দফা দাবিতে আমরা অবরোধ কর্মসূচি পালন করছি। পূর্ব ঘোষণা অনুযায়ী আমরা আজ আন্দোলনে নেমেছি। যতক্ষণ পর্যন্ত সড়ক নিরাপদ হবে না ততক্ষণ আন্দোলন চালিয়ে যাব।

এর আগে সোমবার রাত সাড়ে ১০টার দিকে রামপুরায় রাস্তা পার হওয়ার সময় দুটি বাসের প্রতিযোগিতায় চাপা পড়ে নিহত হয় মাইনুদ্দিন ইসলাম। মাইনুল এবার একরামুন্নেছা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। তার মৃত্যুর খবরে বন্ধু, সহপাঠী ও এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে ওঠে।  স্থানীয় সূত্রে জানা গেছে, মাইনুদ্দিনের বাবা রামপুরায় একটি চায়ের দোকান চালান। দুই ভাই ও এক বোনের মধ্যে মাইনুদ্দিন সবার ছোট। তাদের গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়।


 

 

 

এ দুর্ঘটনা পরদিন মঙ্গলবার সকাল ১০টার দিকে বিএএফ শাহীন কলেজ, ইম্পেরিয়াল কলেজ ও একরামুন্নেছা স্কুল অ্যান্ড কলেজসহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রগতি সরণিতে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। মাইনুদ্দিন ইসলাম নিহতের বিচার ছাড়াও সারাদেশে গণপরিবহনে হাফ পাস নিশ্চিতসহ ৯ দফা দাবি জানায় শিক্ষার্থীরা।

এ ঘটনায় পুলিশ বলছে, দুর্ঘটনায় দায়ী অনাবিল পরিবহনের বাসটি জব্দ করা হয়েছে। এর চালক ও হেলপারকেও আটক করা হয়েছে।

Posted ৭:৫০ অপরাহ্ণ | বুধবার, ০১ ডিসেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১