• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    রায়হান স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত হল নবীনবরণ ও সাংস্কতিক অনুষ্ঠান

    খালিদ ফেরদৌস, সিনিয়র স্টাফ রিপোর্টার | ১৮ সেপ্টেম্বর ২০১৮ | ৬:২৬ অপরাহ্ণ

    রায়হান স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত হল নবীনবরণ ও সাংস্কতিক অনুষ্ঠান

    ঐতিহ্যকে সমুন্নত রাখতে প্রতি বছরের ন্যায় এবারও রায়হান স্কুল এন্ড কলেজের বার্ষিক সাংস্কৃতিক সপ্তাহ উদযাপন ও নবীন ররণ ২০১৮, আজিমপুর সরকারি এমপ্লোইজ কলোনি অডিটোরিয়ামে জাঁকজমকপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের মাননীয় প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষা উদ্যোক্তা জনাব হাফিজুর রহমান, মাননীয় অধ্যক্ষ রহিমা আফরোজ মিলি, উপাধ্যক্ষ শাহনাজ পারভীন, পরিচালক (শিক্ষা) বেগম জাকিয়া আখতার, প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী ও সকল ছাত্র-ছাত্রী। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্ব পালন করেন অত্র কলেজের দু’জন শিক্ষক, খালিদ ফেরদৌস ও গিয়াস উদ্দিন খন্দকার নিপু।

    রায়হান স্কুল এন্ড কলেজ মাত্র সাত জন ছাত্র-ছাত্রী নিয়ে যাত্রা শুরু করলেও এখন প্রতিষ্ঠানটি আজিমপুর এলাকার অত্যন্ত পরিচিত ও সনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের মর্যদা লাভ করেছে। বর্তমানে কলেজটি ২৩২ জন দক্ষ ও যোগ্য শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারীর দারুন সমন্বয়ে মাননীয় চেয়ারম্যান ও অধ্যক্ষ মহোদয়ের সঠিক তত্ত্বাবধান ও পরিচালনায় ১৫০০ জন শিক্ষার্থীর পাঠদান করা হচ্ছে। শিক্ষা, শৃঙ্গলা, মূল্যবোধ-এ তিনের মেলবন্ধনে ইতিবাচক সমাজ গড়ার প্রত্যয়ে রাজধানী ঢাকার প্রাণকেন্দ্র লালবাগ থানাধীন আজিমপুর এলাকায় প্রতিষ্ঠিত হয় রায়হান স্কুল এন্ড কলেজ। জাতীয় শিক্ষানীতি ২০১০ কে অনুসরণ করে সমাজের অচলায়তন ভেঙ্গে শিক্ষার্থীদের
    মেধা-প্রতিভার পূর্ণ বিকাশ ও পরিস্ফুটনের মাধ্যমে ভবিষ্যতের সুনাগরিক গড়ার প্রত্যয়ে প্রতিষ্ঠানের অবিরত পথচলা। শিক্ষা প্রতিষ্ঠানটি আধুনিক, বিজ্ঞানসম্মত ও যুগপোযোগী সকল সুবিধা ও শিক্ষা সম্পৃক্ত বিষয় উপাদানকে বিন্যস্ত করে সুন্দর আগামী গড়ায় নিবেদিত।
    যা হোক, রায়হান স্কুল এন্ড কলেজের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং ২০১৮-১৯ শিক্ষাবর্ষের নবীন বরণের অনুষ্ঠান আয়োজনের কর্মযজ্ঞ দুই মাস পূর্ব হতে শুরু হয়েছিল। ঈদের ছুটির পর হতে একটু একটু করে অনুষ্ঠানটি আয়োজনের পরিকল্পনা করা হয়। প্রায় ৫০০ জন অংশগ্রহণকারী শিক্ষার্থী ৩৬টি ইভেন্টে ১০৮টি পুরস্কার দেবার জন্য চলে প্রাথমিক বাছাই হতে স্থান নির্ধারণী কাজ। এর সাথে নতুন করে যুক্ত করা হয় সেরা প্রতিযোগী, শ্রেষ্ঠ অভিভাবক, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক, প্রাক্তন শিক্ষার্থীদের মধ্য হতে অনুসরণীয় দৃষ্টান্ত সম্মাননা প্রদানের উদ্যোগ। প্রতিযোগিতাকে আরো আকর্ষণীয় করতে নতুন ইভেন্ট চিঠি লেখো হলুদ খামে, চারু-কারুসহ নানা বাহারী সৃজনশীল ইভেন্ট।
    গত দুই যুগ ধরে এমনি নানা আয়োজন করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।
    প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ শেষে মনোজ্ঞ সাংস্কতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। রায়হান স্কুল ও কলেজের শিক্ষার্থীদের নাচ, গান, কবিতা, ফ্যাশান শোসহ নানা পরিবেশনার পাশাপাশি শিক্ষক-শিক্ষিকাও গান ও কবিতা পরিবেশন করে। শিক্ষকবৃন্দের অশগ্রহণ অনুষ্ঠানকে ভিন্নমাত্রা এনে দেয় যা উপস্থিত দর্শকরা দারুনভাবে উপভোগ করে। গান পরিবেশনের আমন্ত্রণ জানানো হয় দেশের নামকরা ব্যান্ড দলকে। তারা শেষাব্দী বিভিন্ন গান গেয়ে দর্শকদের মাতিয়ে রাখে।
    অনুষ্ঠানের বিভিন্ন গানের মূর্ছণা অডিটোরিয়াম ছাড়িয়ে পাশ্ববর্তী এলাকায় ছড়িয়ে পড়লে অনেকে গান শুনতে অনুষ্ঠান স্থলে ভিড় জমায়। অনুষ্ঠানের
    শেষ পর্যায়ে রায়হান স্কুল এন্ড কলেজের মাননীয় অধ্যক্ষ ও অনুষ্ঠানের সম্মানিত সভাপতি রহিমা আফরোজ মিলি বলেন, “আজকের অনুষ্ঠান অত্যন্ত মনোমুগ্ধকর ও পরিকল্পনা মাফিক সম্পন্ন হয়েছে এ ব্যাপারে সন্ধেহের কোন অবকাশ নেই। কিন্তু একটি কথা না বললেই নয়- আমাদের রয়েছে দীনতা, সাধ আর সাধ্যের অহর্নিশ দ্বন্দ্ব। সবকিছু দশ হাত শাড়ীর মত টেনেটুনে এই প্রতিষ্ঠানের গ্রাহ্যতা বাড়ানোর প্রাণান্তকর প্রচেষ্টা। এই প্রচেষ্টা অব্যাহত রাখার জন্য আমি সকলের সহায়তা কামনা করছি। সকলের সহযোগিতা পেলে একদিন সত্যিই এই প্রতিষ্ঠানটি গ্রহণযোগ্যতা পাবে সর্বত্র । তথাকথিত তাবেদারির ভাষায় নয়; তার নিজস্বতায়।” এই বলে তিনি অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করে।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669