শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

রাশিয়ার মাছ ধরার ট্রলার ডুবে ১৭ নাবিক নিখোঁজ

  |   সোমবার, ২৮ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

রাশিয়ার মাছ ধরার ট্রলার ডুবে ১৭ নাবিক নিখোঁজ

বরেন্ট সাগরে রাশিয়ার একটি মাছ ধরার ট্রালার ডুবে ১৭ নাবিক নিখোঁজ হয়েছেন। উদ্ধার করা হয়েছে দু’জনকে। প্রচণ্ড ঠান্ডায় সাগরের পানি জমে যাওয়ায় নিখোঁজরা মারা গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে।
রুশ গণমাধ্যম আরটির খবরে বলা হয়েছে, সোমবার (২৮ ডিসেম্বর) বরেন্ট সাগরের মুরমানস্কভিত্তিক ফিশিং ট্রলারটি ১৯ নাবিক নিয়ে দুর্ঘটনার কবলে পড়ে। ওই ট্রলার থেকে স্থানীয় উদ্ধারকারী দলকে টেলিফোনে বিপদের বিষয়টি অবগত করা হয়। আশপাশে থাকা নৌকাগুলো অভিযান শুরু করলে দুজনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। তাদের নিরাপদে স্থানে নেওয়া হয়েছে। প্রচণ্ড ঠান্ডায় তারা শারীরিকভাবে দুর্বল হয়ে পড়েছেন। বাকিদের এখনো সন্ধান পাওয়া যায়নি।
দুর্ঘটনা ঘটেছে রাশিয়ার উত্তরাঞ্চলের মুরমানাস্ক থেকে ৫৫৬ কিলোমিটার দূরবর্তী স্থানে। এটি বেসরকারি বোট ছিল।
রাশিয়ার গণমাধ্যমগুলো জানিয়েছে, আবহাওয়া খারাপ হতে থাকায় পরিস্থিতি নাবিকদের নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। সেখানকার তাপমাত্রা শূন্য ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি চলে গেছে। পানি বরফে পরিণত হওয়ায় মাছ ধরার ট্রলারটি ডুবে যেতে পারে।
নিখোঁজদের সন্ধানে ওই এলাকায় তিনটি উদ্ধারকারী বড় জাহাজ পাঠানো হয়েছে। তবে দুর্ঘটনাকবলিত স্থানে পৌঁছাতে বেশ সময় লাগবে বলে জানিয়েছ ইন্টারফেক্স, এবং মস্কো নিউজ এজেন্সি। তবে আবহাওয়া আরও খারাপ হওয়ায় উদ্ধারকারী বিমানও পাঠানো হয়েছে।

Facebook Comments Box


Posted ৪:৫৮ অপরাহ্ণ | সোমবার, ২৮ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০