• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    রাশিয়ায় পুতিনবিরোধী বিক্ষোভে কয়েকশত আটক

    | ২৪ জানুয়ারি ২০২১ | ৭:৫৮ পূর্বাহ্ণ

    রাশিয়ায় পুতিনবিরোধী বিক্ষোভে কয়েকশত আটক

    কারাবন্দী পুতিনবিরোধী নেতা অ্যালেক্সেই নাভালনির সমর্থকরা রাশিয়াজুড়ে বিক্ষোভ শুরু করেছেন। আজ শনিবার পুলিশ কয়েকশত বিক্ষোভকারীকে আটক করেছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।


    নাভালনি প্রেসিডেন্ট পুতিনের সবচেয়ে শক্তিশালী সমালোচক। তার সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে বিক্ষোভ র‍্যালির ডাক দিয়েছেন। প্রায় ৬০টি শহরে বিক্ষোভ ছড়িয়ে পড়বে বলে ধারণা করা হচ্ছে।

    ajkerograbani.com

    বিবিসি জানিয়েছে, আটককৃতদের মধ্যে রয়েছেন নাভালনির এক মুখপাত্র ও এক আইনজীবী, যারা তার ঘনিষ্ঠ সহযোগী হিসেবে পরিচিত।

    র‍্যালি পর্যবেক্ষণকারী এনজিও ওভিডি ইনফোর জানায়, দেশ জুড়ে ৩০টিরও বেশি শহরে দুইশোরও বেশি বিক্ষোভকারীকে পুলিশ আটক করেছে। এর মধ্যে নোবভোসিবির্স্কের র‍্যালি থেকে আটক হয়েছেন ৫৬ জন।

    গত ১৭ জানুয়ারি জার্মানি থেকে রাশিয়ায় ফেরার পর জামিনের নীতি লঙ্ঘনের অভিযোগে গ্রেফতার হন অ্যালেক্সেই নাভালনি। গত আগস্টে বিষ প্রয়োগের ফলে নাভালনি অসুস্থ হয়ে পড়েন। কোমায় চলে গেলে দুই দিন পরে তাকে জার্মানি নিয়ে যাওয়া হয়। দীর্ঘদিন চিকিৎসার পর এখন অনেকটাই সুস্থ তিনি। জার্মানি, ফ্রান্স ও সুইডেনের ল্যাবে পরীক্ষা করে নাভালনিকে বিষ প্রয়োগের সত্যতা প্রমাণিত হলেও তা মানতে নারাজ ক্রেমলিন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755