• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    রাষ্ট্রদ্রোহ মামলায় জামিন পেলেন বিএনপি নেতা আসলাম

    আজকের অগ্রবাণী ডেস্ক: | ১৮ মে ২০১৭ | ৮:২৩ অপরাহ্ণ

    রাষ্ট্রদ্রোহ মামলায় জামিন পেলেন বিএনপি নেতা আসলাম

    ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের এক সদস্যের সঙ্গে ‘সরকার উৎখাতের ষড়যন্ত্রের’অভিযোগে করা রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। আজ বৃহস্পতিবার রুলের চূড়ান্ত শুনানি নিয়ে এই রায় দেন বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এএনএম বসিরউল্লাহ সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। তবে এ রায়ের বিরুদ্ধে আপিল করা হবে বলে জানিয়েছে রাষ্ট্রপক্ষ।


    আদালতে এদিন জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এম মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির।

    ajkerograbani.com

    রায়ের পর ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন সাংবাদিকদের বলেন, এর আগে আদালতে জামিন প্রশ্নে রুল জারি করেছিলেন হাইকোর্ট। সেই রুল যথাযথ ঘোষণা (অ্যাবসলিউট) করে তার জামিন মঞ্জুর করেন আদালত। এর ফলে তার কারা মুক্তিতে আর কোন বাধা নেই।

    অন্যদিকে মনিরুজ্জামান কবির সাংবাদিকদের বলেন, হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আগামী রবিবার আপিল করা হবে।

    প্রসঙ্গত, গত বছরের ২৬ মে নগরীর গুলশান থানায় আসলাম চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলাটি দায়ের করে পুলিশ। দণ্ডবিধির ১২০/বি (রাজনৈতিক ষড়যন্ত্র), ১২১/এ (রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার ষড়যন্ত্র) এবং ১২৪/এ (রাষ্ট্রদ্রোহ) ধারায় মামলাটি করা হয়। মামলায় আসলামের বিরুদ্ধে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদস্যের সঙ্গে বৈঠক করে রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার যড়ন্ত্রের অভিযোগ আনা হয়।

    ওই মামলায় নিম্ন আদালতে জামিন নামঞ্জুর হলে আসলাম চৌধুরী হাইকোর্টে আবেদন করেন। এরপর গত বছরের ডিসেম্বরে রুল জারি করে আসলামকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চান হাইকোর্ট। আজ বৃহস্পতিবার ওই রুলের শুনানি নিয়ে তার জামিন মঞ্জুর করে হাইকোর্ট বেঞ্চ।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757