• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    রাষ্ট্রপতির কাছে জরুরি অবস্থা জারির আবেদন তিন আইনজীবীর

    ডেস্ক | ১৯ মার্চ ২০২০ | ২:২২ অপরাহ্ণ

    রাষ্ট্রপতির কাছে জরুরি অবস্থা জারির আবেদন তিন আইনজীবীর

    বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে দেশে জরুরি অবস্থা জারি করতে রাষ্ট্রপতির কাছে আবেদন করেছেন সুপ্রিম কোর্টের তিন আইনজীবী। বৃহস্পতিবার (১৯ মার্চ) আইনজীবী শিশির মনির, আসাদ উদ্দিন ও জুবায়েদুর রহমান এই আবেদন করেন।


    এই তিনজন আইনজীবী রাষ্ট্রপতির কার্যালয়ে গিয়ে আবেদনগুলো দাখিল করেন। তিন আইনজীবীই আবেদনের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। গত বছরের শেষ দিন চীনের উহান শহরে প্রাণঘাতী করোনাভাইরাস শনাক্ত হয়। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে উহানে তিন হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়।


    পরবর্তীতে চীনের ভূখণ্ড পেরিয়ে ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বব্যাপী। ইতোমধ্যে আতঙ্ক ছড়ানো এই ভাইরাসে আক্রান্ত হয়ে সারাবিশ্বে নয় হাজারের মতো মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যাও ছাড়িয়েছে দুই লাখ। বিশ্বজুড়ে নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর গত ৮ মার্চ প্রথম বাংলাদেশে তিনজনের এই রোগে আক্রান্ত হওয়ার খবর জানায় আইইডিসিআর।

    ওই তিনজনের মধ্যে দুজন ইতালি থেকে এসেছিলেন। ইতালি ফেরত একজনের পরিবারের সদস্য ছিলেন আক্রান্ত তৃতীয়জন। ওই সময় আক্রান্তদের হাসপাতালে ভর্তির পাশাপাশি আরও চারজনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছিল। এরপর গত ১৪ মার্চ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আরও দুজন আক্রান্তের খবর জানান। ওই দুজন ইউরোপের দেশ ইতালি ও জার্মানি থেকে এসেছিলেন। তাদেরই একজনের মাধ্যমে পরিবারের এক নারী ও দুই শিশুর আক্রান্ত হওয়ার খবর আইডিসিআর জানায় ১৬ মার্চ।

    আর ১৭মার্চ আরও দুইজনের মধ্যে নভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ার কথা জানিয়ে বলা হয়, তাদের একজন হাসপাতালে কোয়ারেন্টাইনে ছিলেন, অন্যজন বিদেশফেরত একজনের সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন। এরপর ১৮ মার্চ দেশে করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়েছে বলে আইইডিসিআরের পক্ষ থেকে জানানো হয়। এছাড়া আরও চারজন প্রাণঘাতী এই রোগে আক্রান্ত হয়েছে বলে বৃহস্পতিবার জানায় আইইডিসিআর।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673