• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    রাস্তা বন্ধ, অবরুদ্ধ দুই পরিবার

    ডেস্ক | ১১ নভেম্বর ২০১৯ | ১২:১৯ অপরাহ্ণ

    রাস্তা বন্ধ, অবরুদ্ধ দুই পরিবার

    নওগাঁর সাপাহারে দুটি বসতবাড়ির চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ায় অবরুদ্ধ ওই পরিবার দুটি এখন চরম মানবেতর জীবনযাপন করছে।

    অসহায় পরিবারের থানায় দায়েরকৃত অভিযোগসূত্রে জানা গেছে, বিগত ৮ বছর পূর্বে উপজেলার তাঁতইর গ্রামের আনারুল, আকালু, হযরত আলী ও আবুল কালাম নামের ৪ ব্যক্তি সৈয়দপুর মৌজায় মাদ্রাসা ও পাকা রাস্তাসংলগ্ন এলাকায় বসতবাড়ি নির্মাণের উদ্দেশ্যে কিছু সম্পত্তি ক্রয় করে এবং উক্ত সম্পত্তির সম্মুখভাগে রাস্তাসংলগ্ন এলাকায় সকলেই রাস্তার জন্য ১২ ফিট করে জায়গা ছেড়ে আপন আপন বসতবাড়ি নির্মাণ করবে বলে একটি ননজুডিশিয়াল স্ট্যাম্পে চুক্তিনামা সম্পাদক করেন।


    এর পর তারা ওই চুক্তিনামা মোতাবেক সকলের বাড়ির সামনে ১২ ফিট করে জায়গা রেখে আপন আপন বসতবাড়ি নির্মাণ করে বসবাস করতে থাকে। কিন্তু হঠাৎ করে অতিসম্প্রতি আনারুল নামের ওই ব্যক্তি চুক্তিনামার সকল শর্ত ভঙ্গ করে তার বাসতবাড়ির সম্মুখভাগে ছেড়ে দেওয়া রাস্তাটি সম্পূর্ণরূপে পাকা ইটের দেওয়াল দিয়ে বন্ধ করার ব্যবস্থা করলে আকালু ও তার ছেলে তহুরুল তাতে বাধা প্রদান করে। এ সময় পূর্বপরিকল্পিতভাবে আনারুল ও তার লোকজন তাকে ও তার ছেলেকে মারপিট শুরু করে এক পর্যায়ে আকালুকে হত্যার উদ্দেশ্যে আনারুল একটি ধারালো ছুরি দিয়ে আকালুর গলায় একটি টান মারে।
    স্থানীয় লোকজন এসে তাকে উদ্ধার করে সাপাহার হাসপাতালে ভর্তি করে এবং শনিবার সন্ধ্যায় স্থানীয় থানায় একটি অভিযোগ দাখিল করে। এর পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শনপূর্বক থানায় মামলা দায়ের করলেও পুলিশ কোনো ব্যাবস্থা গ্রহণ না করায় এখনও পরিবার দুটি অবরুদ্ধ অবস্থায় রয়েছে বলে জানা গেছে।

    সরেজমিনে উক্ত এলাকায় গিয়ে পরিবার দুটির সম্মুখভাগে বাঁশের রেলিং দিয়ে সম্পূর্ণরূপে রাস্তাটি বন্ধ অবস্থায় দেখতে পাওয়া যায়। এর পর চতুর আনারুল তার বিরুদ্ধে থানায় দায়েরকৃত মামলা থেকে অব্যাহতি পেতে পর দিন থানায় পৃথক একটি মামলা দায়ের করেন। বর্তমানে আনারুল উক্ত রাস্তাটি বেড়া দিয়ে বন্ধ করে রাখায় অপর বাড়ির লোকজন ওই রাস্তা দিয়ে চলাচল করতে না পেরে অনেক পথ ঘুরে তাদের চলাচল করতে হচ্ছে।

    সাপাহার থানার ওসি আব্দুল হাই এর সাথে কথা হলে তিনি জানান যে, এ বিষয়ে আমার ভালো জানা নেই, থানার অন্য অফিসার বিষয়টি দেখছেন তবে পরিবারগুলো অবরুদ্ধ হয়ে থাকলে বিষয়টি তদন্ত করে আমি ব্যবস্থা নেব।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী