শুক্রবার, জুলাই ২, ২০২১

রেকর্ড ভাঙার প্রতিযোগিতায় বাড়ছে দুশ্চিন্তা

  |   শুক্রবার, ০২ জুলাই ২০২১ | প্রিন্ট  

রেকর্ড ভাঙার প্রতিযোগিতায় বাড়ছে দুশ্চিন্তা

দেশে একক দিনে করোনায় মৃত্যু ও সংক্রমণের দিকে দিয়ে রেকর্ড ভাঙা শুরু হয়েছে। সপ্তাহের ব্যবধানে দু’দফায় উভয় ক্ষেত্রেই ভেঙেছে আগের রেকর্ড। এছাড়া কয়েকদিন ধরেই মৃত্যুর সংখ্যা শ’য়ের ওপরে রয়েছে। ফলে করোনা পরিস্থিতি নিয়ে বাড়ছে দুশ্চিন্তা।
এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে গেছে সরকার। ১ জুলাই থেকে আরোপ করা কঠোর বিধিনিষেধ চলছে। বিধিনিষেধ বাস্তবায়ন নিশ্চিতে মাঠে রয়েছে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশসহ সরকারের অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট।
সবশেষ রেকর্ড ভেঙেছে মৃত্যুর সংখ্যা, গত ২৪ ঘণ্টায়। মারা গেছেন ১৪৩ জন। আগের দিন রেকর্ড ভেঙেছিল শনাক্ত, ৮ হাজার ৮২২ জন। তার আগে গত ১৯ এপ্রিলে সৃষ্ট মৃত্যুর রেকর্ড ভেঙে যায় ২৭ জুন, মারা যায় ১১৯ জন। এর মাঝের ৩ দিন মৃত্যুর সংখ্যা শ’য়ের ওপরেই ছিল। ১৯ এপ্রিল মারা গিয়েছিল ১১২ জন। অন্যদিকে ৩০ জুনের আগে শনাক্তের রেকর্ড ভাঙে গেলো ২৮ জুন, শনাক্ত হয় ৮ হাজার ৩৬৪ জন।এর আগে এ রেকর্ড সৃষ্টি হয়েছিল গত বছরের ৭ এপ্রিল, ৭ হাজার ৬২৬ জন শনাক্ত হয়েছিল।
গত ২৪ ঘণ্টার করোনা পরিস্থিতি সম্পর্কে স্বাস্থ্য অধিদফতর জানায়, করোনা শনাক্ত হয়েছে আট হাজার ৩০১ জনের। পাশাপাশি করোনামুক্ত হয়েছেন চার হাজার ৬৬৩ জন।শনাক্তের হার ২৫ দশমিক ৯০।৩২ হাজার ৯২৪টি নমুনা সংগৃহীত হলেও পরীক্ষা হয়েছে ৩২ হাজার ৫৫টি। মারা যাওয়া ১৪৩ জনের মধ্যে পুরুষ ৯০ জন আর নারী ৫৩ জন।
করোনার সার্বিক পরিস্থিতি সম্পর্কে স্বাস্থ্য অধিদফতর জানায়, এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৯ লাখ ২১ হাজার ৫৫৯ জনের। এর মধ্যে মারা গেছেন ১৪ হাজার ৬৪৬ জন। সুস্থ হয়েছেন আট লাখ ২০ হাজার ৯১৩ জন। শনাক্তের হার ১৩ দশমিক ৮৮।


Posted ১০:২৯ এএম | শুক্রবার, ০২ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement