• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    রোহিঙ্গাদের ফেরাতে চীনের মধ্যস্থতায় ত্রিপক্ষীয় বৈঠক আজ

    | ১৯ জানুয়ারি ২০২১ | ১:২৮ অপরাহ্ণ

    রোহিঙ্গাদের ফেরাতে চীনের মধ্যস্থতায় ত্রিপক্ষীয় বৈঠক আজ

    রোহিঙ্গা প্রত্যাবাসন দ্রুত শুরু করার লক্ষ্যে চীনের মধ্যস্থতায় আজ বাংলাদেশ ও মিয়ানমারের মধ্যে ভার্চ্যুয়াল বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিকালে ত্রিপক্ষীয় ওই বৈঠকে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।


    এতদিন পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে ত্রিদেশীয় আলোচনা হলেও এবার নানা টালবাহানায় মিয়ানমার এক স্তর নামিয়ে সচিব পর্যায়ের বৈঠকে বসতে রাজি হয়। সরকারের দায়িত্বশীল একাধিক কর্মকর্তা গণমাধ্যমকে গতকাল বলেছেন, বিদায়ী বছরের মাঝামাঝি থেকে আকাঙ্ক্ষিত বৈঠকের দিকে চেয়ে আছে ঢাকা।

    ajkerograbani.com

    কিন্তু করোনা, জাতীয় নির্বাচন, সরকার গঠনসহ নানা অজুহাতে মিয়ানমার বৈঠকে অসম্মতি জানিয়ে আসছিল। সর্বশেষ গত ৯ই জানুয়ারি বৈঠকটি আয়োজনে তাদের সম্মতি মিললেও তা চূড়ান্ত মুহূর্তে পিছিয়ে দেয়। অবশেষে দেরিতে হলেও আজ বাংলাদেশ, চীন ও মিয়ানমার আলোচনায় বসছে।

    ঢাকা আশা করছে, বাংলাদেশ ও মিয়ানমার উভয়ের বন্ধু ও উন্নয়ন অংশীদার চীনের মন্ত্রী পর্যায়ের প্রতিনিধির উপস্থিতি অত্যাসন্ন বৈঠককে ফলপ্রসূ করবে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755