• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    রোগা পুরুষের পেশী গঠনের উপায়

    অগ্রবাণী ডেস্ক | ২০ মার্চ ২০১৭ | ৭:৩৮ অপরাহ্ণ

    রোগা পুরুষের পেশী গঠনের উপায়

    প্রত্যেক পুরুষই যে সুস্বাস্থ্যের অধিকারী হন তা ঠিক নয়। এমন অনেক পুরুষ আছেন যারা অনেক বেশি রোগা হয়ে থাকেন। তারা অস্বাভাবিক কম স্বাস্থ্যের অধিকারী হয়ে থাকেন। এ কারণে পোশাক পরলে তাদের যেমন সুন্দর দেখায় না, তেমনি বন্ধু মহলে হাসির পাত্রও হন অনেকে। আপনি যদি এমনই একজন পুরুষ হয়ে থাকেন আর গড়ে তুলতে চান পেশীবহুল শরীর, তাহলে জেনে নিন কিছু টিপস।


    ১. সাপ্লিমেন্ট গ্রহণ করুন :

    ajkerograbani.com

    এর জন্য আপনাকে প্রতিদিনের খাবার থেকে পুষ্টি উপাদান, ভিটামিন এবং মিনারেল গ্রহণ করতে হবে। তবে আপনি যদি কোনো ধরনের শারীরিক ব্যায়াম করে থাকেন তাহলে আপনাকে অতিরিক্ত কিছু সাপ্লিমেন্ট গ্রহণ করতে হবে। এক্ষেত্রে প্রোটির পাউডার ব্যবহার করতে পারেন।

    ২. অনবরত খাবার খান :

    আপনি যদি পেশীকে দৃঢ় করতে চান তাহলে অনবরত খাবার খেতে থাকুন। এর মধ্যে প্রোটিন, আমিষ, শর্করা এবং চর্বি জাতীয় খাবার বেশি করে খান। ডায়াবেটিক সমস্যা না থাকলে পাশাপাশি মিষ্টি জাতীয় খাবারও বেশি করে খেতে পারেন।

    ৩. বেশি করে মাংস খান :

    মাংসে প্রচুর পরিমাণে ফ্যাট, প্রোটিন, ফাইবার, ক্যালরি আছে যেগুলো দেহে শক্তি যোগাতে সাহায্য করবে এবং পেশী গঠনে সহায়তা করবে। তাই এর জন্য বেশি পরিমাণে গরুর মাংস, খাসির মাংস এবং ডিম দুধ জাতীয় খাবার খান।

    ৪. ভার উত্তোলন ব্যায়াম করুন :

    এমনও হতে পারে যে অতিরিক্ত খাবার খেলে আপনার শরীরের আভ্যন্তরীন শক্তি অর্জিত হচ্ছে, শরীরের পুষ্টি পূরণ হচ্ছে কিন্তু আপনার পেশীর তেমন কোনো উন্নতি হচ্ছে না, শুধু আপনার তলপেট অনেক বেশি ভারী হয়ে যাচ্ছে। এমন সমস্যা থেকে মুক্তি পেতে আপনাকে অবশ্যই নিয়মিত শারীরিক ব্যায়াম করতে হবে। এক্ষেত্রে আপনি ভার উত্তোলন ব্যায়ামটি করতে পারেন। এতে করে আপনার ক্ষুধা বাড়বে এবং আপনি শারীরিকভাবে ফিট হয়ে উঠবেন।

    -এলএস

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757