• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    রোহিঙ্গাদের অবশ্যই প্রত্যাবর্তন করতে হবে : প্রধানমন্ত্রী

    অনলাইন ডেস্ক | ২৩ নভেম্বর ২০১৭ | ৩:৪৯ অপরাহ্ণ

    রোহিঙ্গাদের অবশ্যই প্রত্যাবর্তন করতে হবে : প্রধানমন্ত্রী

    মিয়ানমারকে অবশ্যই বলপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবর্তন ও পুনর্বাসন করতে হবে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সাভারে মিলিটারি পুলিশের সিএমপি সেন্টার ও স্কুলকে ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান অনুষ্ঠানে গিয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী ।


    শেখ হাসিনা বলেন, রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানের লক্ষ্যে মিয়ানমারের সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনায় কূটনৈতিক সমাধানের পথে বাংলাদেশ।


    তিনি জানান, গভীর সমুদ্রবন্দর থেকে শুরু করে আন্তঃদেশীয় রেল নেটওয়ার্কের মতো বড় দাগের ফাস্ট ট্র্যাক প্রকল্পগুলো বাস্তবায়িত হলে শক্তিশালী অর্থনীতিতে উন্নত জীবনমান পাবে দেশবাসী।

    কারো কাছে হাত না পেতে দেশকে এগিয়ে নিতে সরকার সতর্কার সাথে এগুচ্ছে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

    টাঙ্গাইলের ঘাটাইল থেকে স্থানান্তর হয়ে সাভারে স্থায়ী ঠিকানা হলো মিলিটারি পুলিশিং প্রশিক্ষণের সূতিকাগার কোর অব মিলিটারি পুলিশ সেন্টার এন্ড স্কুলের। দেশি-বিদেশি সামরিক সদস্য থেকে শুরু করে আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থার সদস্যদের জন্য তদন্ত, তথ্য সংগ্রহ ও অনুসন্ধানে আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ সুবিধা নিয়ে সাভার সেনানিবাসে ১৫ একর জায়গায় গড়ে তোলা হয়েছে এই প্রশিক্ষণ কেন্দ্রটি।

    প্রতিষ্ঠানটিকে রাষ্ট্রীয় মর্যাদার প্রতীক জাতীয় পতাকা প্রদানের আনুষ্ঠানিকতায় সাভারে সিএমপি প্যারেড গ্রাউন্ডের আনুষ্ঠানিকতায় যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সশস্ত্র সালামে তাকে স্বাগত জানায় মিলিটারি পুলিশ। কুচকাওয়াজ পরিদর্শন শেষে রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতায় সিএমপি স্কুলকে ন্যাশনাল স্ট্যান্ডার্ড হিসেবে জাতীয় পতাকা প্রদান করেন তিনি।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673