• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    রোহিঙ্গা প্রত্যাবাসন: মিয়ানমারকে ‘চাপ’ দেয়ার আশ্বাস জাপানের

    | ২৫ অক্টোবর ২০২০ | ৯:৪৪ অপরাহ্ণ

    রোহিঙ্গা প্রত্যাবাসন: মিয়ানমারকে ‘চাপ’ দেয়ার আশ্বাস জাপানের

    গণহত্যা ও নির্যাতনের মুখে কক্সবাজারে এসে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ফেরাতে মিয়ানমারকে চাপ দিতে জাপানের দৃঢ় সমর্থন চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। রবিবার জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করতে মন্ত্রী এই অনুরোধ করেন।


    জবাবে জাপানি রাষ্ট্রদূত সম্প্রতি দেশটির পররাষ্ট্রমন্ত্রীর মিয়ানমার সফরের কথা উল্লেখ করে জানান, জাপান পররাষ্ট্রমন্ত্রী মিয়ানমার সফরে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করতে দেশটিকে তাগিদ দিয়েছে। একইসঙ্গে রাষ্ট্রদূত ইতো নাওকি মিয়ানমারকে তার সরকার রোহিঙ্গা ইস্যুতে চাপ দেবে বলে আশ্বস্ত করেন।


    বাংলাদেশে অবকাঠামো ও আর্থ-সামাজিক উন্নয়নে জাপানের অব্যাহত সমর্থনের প্রশংসা করেন পররাষ্ট্রমন্ত্রী। এরই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জের আড়াই হাজার ও গাজীপুরের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে জাপানকে বিনিয়োগের আহ্বান করেন মোমেন। এ সময় পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রদূতকে বাংলাদেশের বিনিয়োগ সম্ভাবনার কথা তুলে ধরেন।

    রাষ্ট্রদূত জাপানের নতুন প্রধানমন্ত্রী ইউশিহিদে সুগাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা চিঠিতে দুদেশের দ্বিপক্ষীয় সম্পর্কের কথা তুলে ধরেন। বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী ও রাষ্ট্রদূত ২০২২ সালে দুই দেশের কূটনৈতিক সম্পর্কের সুবর্ণ জয়ন্তী ঘটা করে উৎযাপনের বিষয়ে একমত পোষণ করেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673