• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...

    র‍্যাঙ্কিংয়ে বড়সড় লাফ সাকিব-মিরাজের

    | ০৭ জুলাই ২০১৯ | ৯:০৮ অপরাহ্ণ

    র‍্যাঙ্কিংয়ে বড়সড় লাফ সাকিব-মিরাজের

    এবারের বিশ্বকাপে নিঃসন্দেহে ক্যারিয়ারের সেরা সময়টা কাটিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসান। টাইগারদের হয়ে ৮ ম্যাচ খেলে ব্যাট হাতে প্রায় ৮৭ গড়ে ৬০৬ রান ও বল হাতে ১১টি উইকেট নিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

    এর পাশাপাশি তিনটি ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কারও পেয়েছেন তিনি। সাকিবের এতো সব সাফল্যের পরেও শেষ পর্যন্ত আসরের সেমিফাইনালে উঠতে ব্যর্থ হয় বাংলাদেশ। তাই দল ব্যর্থ হওয়ায় এই পারফরমেন্সের খুব একটা মূল্য নেই সাকিবের কাছে।


    তবে দলের আশা পূরণ করতে না পারলেও ব্যক্তিগত পারফরমেন্সের পুরস্কার তাকে ঠিকই দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। ব্যাট হাতে দুর্দান্ত সাফল্যের ওয়ানডে ব্যাটিং র‍্যাংকিংয়ে ১০ ধাপ এগিয়েছেন সাকিব।

    নিজের ক্যারিয়ার সেরা ৬৯২ রেটিং পয়েন্ট নিয়ে বর্তমানে র‍্যাংকিংয়ের ২২ তম অবস্থানে আছেন এই ক্রিকেটার। এছাড়া বোলিংয়ে ২৭ নম্বরে অবস্থান করছেন তিনি। তবে তিন ফরম্যাটের অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে এখনও নিজের শীর্ষ স্থান অটুট রেখেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

    সাকিব ছাড়াও র‍্যাংকিংয়ে বড় এক লাফ দিয়েছেন অফস্পিনার মেহেদী হাসান মিরাজ। ছয় ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৬২৪ রেটিং পয়েন্ট নিয়ে ওয়ানডে বোলিং র‍্যাংকিংয়ের ১৬ নম্বরে অবস্থান করছেন তিনি।

    এদিকে বাংলাদেশিদের মধ্যে ওয়ানডে র‍্যাংকিংয়ের ব্যাটিং ও বোলিং র‍্যাংকিংয়ে শীর্ষস্থান অক্ষুণ্ণ রেখেছেন মুশফিকুর রহীম ও মোস্তাফিজুর রহমান। ৭০৪ রেটিং পয়েন্ট নিয়ে ব্যাটসম্যানদের মধ্যে ১৯ নম্বরে আছেন মুশফিক এবং ৬৩০ রেটিং পয়েন্ট নিয়ে বোলারদের মধ্যে ১৪ নম্বরে অবস্থান করছেন মোস্তাফিজুর রহমান।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    এরাই রুখে দেবে ধর্ষকদের

    ০৮ সেপ্টেম্বর ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী