• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    লকডাউনে ত্রাণের দাবিতে বরিশালে রিকশা মিছিল

    | ১৭ এপ্রিল ২০২১ | ৯:৩৭ অপরাহ্ণ

    লকডাউনে ত্রাণের দাবিতে বরিশালে রিকশা মিছিল

    লকডাউনে ত্রাণ ও রেশন চালুর দাবিতে বরিশাল নগরীতে রিকশা নিয়ে মিছিল করেছেন কয়েকশত শ্রমিক। শনিবার সকাল ১১টার দিকে নগরীর বঙ্গবন্ধু উদ্যান থেকে রিকশা মিছিলটি বের হয়ে রাজাবাহাদুর সড়ক, বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক, সিঅ্যান্ডবি সড়ক, হাসপাতাল সড়ক ঘুরে অশ্বিনী কুমার হলের সামনে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) এ মিছিলের নেতৃত্ব দিয়েছে।


    ব্যতিক্রমী এ মিছিলে ব্যাটারী চালিত রিকশা শ্রমিকরা বিভিন্ন শ্লোগান সম্বলিত ফেস্টুন বহন করেন। ফেস্টুনে লকডাউনে ত্রাণবঞ্চিত ও রিকশা চালানোয় প্রশাসনের বাধা ও মারধরের চিত্র তুলে ধরা হয়।

    ajkerograbani.com

    মিছিলে অংশ নেয়া শ্রমিকরা বলেন, গত বছরের লকডাউনের সময় তারা ত্রাণ পেয়েছিলেন। এবার ত্রাণ দেওয়া হচ্ছে না। পরিবার ও সন্তানদের আহার জোগাতে রিকশা নিয়ে বের হলে প্রশাসনের বাধার মুখে পড়তে হয়। এ জন্য ত্রাণ ও রেশনের দাবিতে তারা আন্দোলনে নেমেছেন।

    বরিশাল জেলা বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী জানান, লকডাউনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে দিনমজুররা। তাদের জন্য সরকার ত্রাণ ও রেশনের ব্যবস্থা না করেই লকডাউন দিয়েছে। যার কারণে লকডাউন কার্যকর হচ্ছে না। শ্রমিকদের জন্য ত্রাণ ও রেশনের মাধ্যমে বিকল্প খাদ্য নিরাপত্তা ব্যবস্থা করার দাবিতে এ বিক্ষোভ কর্মসূচির আয়োজন করেছেন তার দল।

    এ ছাড়া ১৪ এপ্রিল থেকে লকডাউন শুরুর আগে ত্রাণ ও রেশন চালুর দাবিতে শ্রমিকদের নিয়ে জেলা প্রশাসকের দপ্তরে স্মারকলিপি দিয়েছিলেন বাসদ নেতৃবৃন্দ।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757