• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    লজ্জার হার আর্জেন্টিনার

    ডেস্ক | ২২ জুন ২০১৮ | ২:০০ পূর্বাহ্ণ

    লজ্জার হার আর্জেন্টিনার

    নিজেদের বিশ্বকাপে টিকিয়ে রাখার লক্ষ্যে জয়ের লড়াইয়ে ক্রোয়েশিকার বিপক্ষে মাঠে নেমেছিল মেসির আর্জেন্টিনা। গোল করবেন মেসি, আর জয়ে ফিরবে আর্জেন্টিনা।


    আর্জেন্টাইন সমর্থকরা এমনটাই আশা করেছিলেন। কিন্তু ঘুরে দাঁড়াতে পারল না আর্জেন্টিনা। উল্টো বড় ব্যবধানে হেরে পড়ে গেল গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ার শঙ্কায়।
    এক ম্যাচ বাকি থাকতেই দ্বিতীয় রাউন্ডে উঠে গেল ক্রোয়েশিয়া। নিজনি নভগোরোদে বৃহস্পতিবার রাতে ৩-০ গোলে ক্রোয়েশিয়ার কাছে লজ্জার হার নিয়ে মাঠ ছাড়ল আর্জেন্টিনা।


    দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনার গোলরক্ষক উইলি কাবাইয়েরোর মারাত্মক ভুলে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। ডি-বক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে ব্যবধান বাড়িয়েছেন লুকা মদ্রিচ। যোগ করা সময়ে বড় জয় নিশ্চিত করেন ইভান রাকিতিচ।

    প্রথমার্ধে সুযোগ তৈরি করলেও গোল পায়নি আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়ার কেউই।

    ফলে গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে গেল তারা।
    প্রথমার্ধের যোগ করা সময়ে প্রতি আক্রমণ থেকে দলকে এগিয়ে নেওয়ার সুযোগ আসে আন্তে রেবিচের সামনে। অনেক ওপর দিয়ে মেরে দলকে হতাশ করেন এই ফরোয়ার্ড।

    দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে কাবাইয়েরো করেন ওই মারাত্মক ভুল। গাব্রিয়েল মের্কাদোর ব্যাকপাস ধরে আবার বাড়াতে চেয়েছিলেন তাকে। কিন্তু বল উঠল উপরে একেবারে রেবিচের কাছে। নিখুঁত ভলিতে কাবাইরোর মাথার উপর দিয়ে বল জালে পাঠালেন এই ফরোয়ার্ড।

    প্রথমার্ধেও এ রকম অহেতুক ঝুঁকি নিচ্ছিলেন কাবাইয়েরো। শেষ পর্যন্ত গোল খেয়ে দিতে হলো এর মাশুল।

    ৬৪তম মিনিটে গনসালো হিগুয়াইনের কাটব্যাকে মাক্সিমিলিয়ানো মেসার শট ফিরিয়ে ক্রোয়েশিয়ার ত্রাতা গোলরক্ষক দানিয়েল সুবাসিচ।

    ৮০তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বাঁকানো শটে ক্রসবার ঘেঁষে বল জালে পাঠান ক্রোয়েশিয়া অধিনায়ক মদ্রিচ।

    তবে যোগ করা সময়ে গোলের দেখা পান বার্সেলোনায় মেসির সতীর্থ এই মিডফিল্ডার। প্রতি আক্রমণ থেকে একটি শট ঝাঁপিয়ে ঠেকান আর্জেন্টিনার গোলরক্ষক। তবে বল পেয়ে যান মাতেও কোভাচিচ। তার কাছ থেকে রাকিতিচ যখন বল পান সামনে কেবল মার্কোস আকুনা। গোলের এমন সহজ সুযোগ কাজে লাগাতে রাকিতিচ ভুল করেননি।

    ৩-০ গোলের পরাজয়ে দ্বিতীয় রাউন্ড ভাগ্য এখন সুতোয় ঝুলছে আর্জেন্টিনার। অন্যদিকে মেসিদের হারিয়ে রাকিতিচ, মদ্রিচদের হাত ধরে আরো একবার বিশ্বকাপের নকআউট রাউন্ডে উঠল ক্রোয়েশিয়া।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673