• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    লন্ডনে সন্তাসী হামলা, নিহত ৯

    অগ্রবাণী ডেস্ক | ০৪ জুন ২০১৭ | ৯:১৯ পূর্বাহ্ণ

    লন্ডনে সন্তাসী হামলা, নিহত ৯

    লন্ডনে সন্ত্রাসী হামলায় তিন সন্দেহভাজন হামলাকারীসহ নয়জন নিহত ও অন্তত ৩০ জন আহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার দিবাগত রাতে (বাংলাদেশ সময় রবিবার ভোর পৌনে ৪টা) এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনার পর লন্ডন ব্রিজে গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। একই রাতে লন্ডন ব্রিজের কাছে একটি মার্কেটেও হামলার ঘটনা ঘটে। -বিবিসি, এনবিসি নিউজ, রয়টার্স।


    জানা গেছে, শনিবার রাত ১০ টার কিছু পর একটি ভ্যান ৫০ কিলোমিটার গতিতে ব্রিজের ওপর পথচারীদের ওপর আঘাত হানে। সেটি ব্রিজ থেকে দ্রুত বেগে দক্ষিণ দিকে যাচ্ছিল। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে কয়েকজন হতাহত হন। এরপর তিন হামলাকারী ব্রিজের কাছের বোরো মার্কেটের ক্যাফেতে ঢুকে ছুরি নিয়ে সাধারণ মানুষের ওপর হামলা চালায়। পুলিশ কর্মকর্তারা বলেন, আট মিনিটের মধ্যেই ওই তিন হামলাকারীকে গুলি করে হত্যা করা হয়েছে।

    ajkerograbani.com

    মেট্রোপলিটন পুলিশের সহকারি কমিশনার মার্ক রাউলি বলেন, তিন আততায়ী নকল বিস্ফোরক ভেস্ট পরা ছিল যাতে কেউ ভয়ে তাদের কাছে না যায়। তিনি বলেন, ধারণা করা হচ্ছে আততায়ীদের সবাই মারা গেছে।

    ম্যানচেস্টারে হামলার রেশ না কাটতেই নির্বাচনের মাত্র চার দিন আগে এমন হামলার ঘটনা ঘটলো। গত মাসে ম্যানচেস্টার অ্যারেনায় মার্কিন গায়িকা আরিয়ানা গ্রান্ডের কনসার্টে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ২২ জন নিহত হন। পরে এ মর্মান্তিক আত্মঘাতী হামলার দায় স্বীকার করে নেয় জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। এছাড়া গত মার্চে ব্রিটিশ পার্লামেন্ট ভবনের বাইরে অধিবেশন চল‍াকালীন সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। যা নিয়ে পুরো বিশ্বে তোলপাড় লেগে যায়। ওই হামলায় পুলিশ কর্মকর্তাসহ তিনজন নিহত হন।

    পুলিশের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, স্থানীয় সময় রাত ১০টার দিকে লন্ডন ব্রিজে ভিড়ের মধ্যে একটি ভ্যান চালিয়ে দেয় তিন হামলাকারী। এর পরপরই তারা নিকটবর্তী বোরো মার্কেট এলাকায় ছুরি হাতে সাধারণ মানুষের ওপর হামলা চালায়। সেখানে তিন হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়।

    বিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে বলেন, লন্ডনের ভয়ানক ঘটনাটি সম্ভাব্য সন্ত্রাসী কার্যক্রম হিসেবে দেখা হচ্ছে। এ নিয়ে সরকারের শীর্ষ নিরাপত্তা পরমর্শকদের সঙ্গে জরুরি বৈঠকে বসবেন তিনি।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757