মঙ্গলবার, মার্চ ১০, ২০২০

লিটনের পর বিয়ের পর বদলে গেছেন সৌম্য সরকারও

ডেস্ক   |   মঙ্গলবার, ১০ মার্চ ২০২০ | প্রিন্ট  

লিটনের পর বিয়ের পর বদলে গেছেন সৌম্য সরকারও

বিয়ের পর অনেক বদলে গেছেন লিটন দাস। মানসিকতায় এসেছে ইতিবাচক পরিবর্তন। ব্যাটিংয়ে দেখা যাচ্ছে সেটির প্রতিফলন। ব্যাটে ঝরছে রানের বন্যা। লিটন নিজেই দাবি করেন বিয়ের পর হয়েছেন আরও পরিণত। বাংলাদেশ দলের আরেক টপঅর্ডার ব্যাটসম্যান সৌম্য সরকার বিয়ে করেছেন কিছুদিন হল। তার গায়েও লাগতে শুরু করেছে পরিবর্তনের হাওয়া!
গতকাল সোমবারই প্রথম বিয়ের পর জাতীয় দলের জার্সিতে খেলতে নামেন সৌম্য। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে দারুণ ব্যাটিং করে হন ম্যাচসেরা। চার-ছক্কার অসাধারণ প্রদর্শনীতে খেলেন ৩২ বলে ৬২ রানের অপরাজিত ইনিংস। তার ব্যাটে ভর করে বাংলাদেশ পায় ২০০ রানের সংগ্রহ। পরে বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে টাইগাররা জয় পায় ৪৮ রানের বড় ব্যবধানে।
বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে প্রথমে নাম ওঠেনি। পরে অবশ্য নির্বাচকরা যুক্ত করেছেন সৌম্যকে। ব্যাট হাতে নামার আগেই পেয়েছিলেন সেই খবর। ২২ গজে দুর্দান্ত ব্যাটিং করে সিদ্ধান্ত বদলের যৌক্তিকতার প্রমাণ দেন বাঁহাতি তারকা। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনের শুরুতেই উঠে আসে প্রসঙ্গটি। সৌম্য জানান, চুক্তিতে থাকা বা না থাকার ব্যাপারটি তার খেলাকে প্রভাবিত করেনি। বরং বিয়ের পর প্রথম ম্যাচ বলে ব্যাটিং নিয়ে একটু বেশিই সিরিয়াস ছিলেন।
তিনি বলেন, সত্যি বলতে ওটা (কেন্দ্রীয় চুক্তি) নিয়ে চিন্তা করিনি। একটু চিন্তায় ছিলাম যে বিয়ের পর প্রথম ম্যাচ খেলতে যাচ্ছি, তাই মনোযোগ ওই দিকে (ব্যাটিংয়ে) বেশি ছিল। ওই জিনিসটা (চুক্তি প্রসঙ্গে) তো আমার হাতে নেই, চাইলে পরিবর্তন করতে পারব না। তাই ওটা নিয়ে চিন্তা করিনি।’
বিয়ের পর অনেক খেলোয়াড়েরই মানসিকতা বদলের ব্যাপারটি প্রতিফলিতে হচ্ছে মাঠে। লিটনই তার বড় উদাহরণ। সৌম্য কী কোনো পার্থক্য টের পাচ্ছেন? লাজুক ভঙ্গিতে জানালেন, ‘কয়েকদিন হল মাত্র (বিয়ে), একটা ম্যাচ খেলছি। অবশ্যই পরিবর্তন আসবে, এটা কিছুটা বোঝা যাচ্ছে আরকি।’


Posted ৩:২৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ১০ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]