• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    লিবিয়ায় নতুন গণকবরের সন্ধান

    | ১৯ অক্টোবর ২০২০ | ১০:১২ অপরাহ্ণ

    লিবিয়ায় নতুন গণকবরের সন্ধান

    লিবিয়ায় একটি গণকবর থেকে ১২টি অজ্ঞাত লাশ উদ্ধার করা হয়েছে। দেশটির রাজধানী ত্রিপোলি দক্ষিণের শহর তারহুনা থেকে রবিবার লাশগুলো উদ্দার করা হয়। নিখোঁজ ব্যক্তিদের খুজেঁ পাওয়ার লক্ষ্যে গঠিত একটি সংস্থার মুখপাত্র আবদুল আজিজ জাফরি বিষয়টি চীনের শিনহুয়া নিউজকে নিশ্চিত করেছেন।


    সংযুক্ত আরব আমিরাত, মিসর, ফ্রান্স ও রাশিয়ার কিছু অংশ দলত্যাগী সেনা কমান্ডার খলিফা হাফতারকে সমর্থন করে আসছে, যিনি ২০১৪ সালের পর থেকে সামরিক বাহিনীর মাধ্যমে লিবিয়ার ক্ষমতা নেওয়ার চেষ্টা করছেন। রাজধানী ত্রিপোলি দখল করতে তিনি ২০১৯ সালের এপ্রিলে সামরিক অভিযান শুরু করেন, যা পরিস্থিতিকে আরও জটিল করে তুলেছে। এর ফলে সেখানে আন্তর্জাতিক হস্তক্ষেপ আরও বেড়েছে।


    এই পরিস্থিতিতে লিবিয়ায় যুদ্ধাপরাধ প্রমাণের জন্য আন্তর্জাতিক অপরাধ আদালতের সুপারিশের ভিত্তিতে গেল জুনে জাতিসংঘ দেশটিতে একটি অনুসন্ধানী মিশনের প্রতিষ্ঠা করে।

    গণমাধ্যমের তথ্য অনুযায়ী, চলতি জুন থেকে এখন পর্যন্ত লিবিয়ায় আটঁটি গণকবরের সন্ধান পাওয়া গেছে। যার মধ্যে বেশিরভাগই তারহুনায়। এসব গণকবরে ১১৪টি লাশ পাওয়া গেছে, যার ৮৬টি তানহুরায়, বাকি ২৮টি ত্রিপোলীতে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673