• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    লিবিয়ায় ১১ জনের শিরশ্ছেদ করল আইএস

    অনলাইন ডেস্ক | ২৪ আগস্ট ২০১৭ | ৯:৪৬ পূর্বাহ্ণ

    লিবিয়ায় ১১ জনের শিরশ্ছেদ করল আইএস

    লিবিয়ার দক্ষিণ ত্রিপোলির কাছে ১১ জনের শিরশ্ছেদ করল ইসলামিক স্টেট বা আইএস। লিবিয়ার সেনার পক্ষ থেকে জানানো হয়েছে, কমপক্ষে নয়জন সেনাকে শিরশ্ছেদ করে নির্মমভাবে হত্যা করেছে আইএস। একইসঙ্গে দু’জন স্থানীয় বাসিন্দাকেও একই কায়দায় হত্যা করা হয়েছে।


    অন্যদিকে, ইরাকি বাহিনী আইএস জঙ্গিঘাঁটি তাল আফরের তিনটি জেলা পুনরায় দখল অভিযোগে সাফল্য পেয়েছে বলে সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে। এদিনের এই সাফল্যে ইরাক সরকারকে প্রশংসা করছেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী জিম মার্টিস। এদিন তিনি বাগদাদে ইরাকি প্রধানমন্ত্রী হায়দার আল আবাদীর সঙ্গে সাক্ষাৎ করেন। বাগদাদে আবাদির সঙ্গে সাক্ষাতের পর জিম মার্টিস বলেন, জঙ্গিরা পালাচ্ছে। নাগরিকরা এখন আইএস থেকে মুক্ত।

    ajkerograbani.com

    ইরাকি বাহিনী মার্কিন যুক্তরাষ্ট্রের সেনাদের সহযোগিতায় গত দুই দিনে তাল আফরের তিনটি জেলার দখল ফিরে পেয়েছে। সেনা, পুলিশ ও আধা সামরিক জোট হাসেদ আল সাব্বি গ্রুপের সদস্যরা আইএস নিয়ন্ত্রিত তিনটি জেলা আল কিফাহ, আল নূর ও আল আসকারীর নিয়ন্ত্রণ নিয়েছে। হাসেদ গ্রুপের মুখপাত্র আহমদ আল আসাদী সাংবাদিকদের বলেন, তুমুল লড়াইয়ের পর ইরাকী বাহিনী তিন জেলার নিয়ন্ত্রণ নিতে সক্ষম হয়েছে।

    গত জুলাইয়ে বিশেষ অভিযান চালিয়ে আইএস মুক্ত হয়েছে ইরাকের মসুল৷ প্রায় তিনবছর পর আইএস মুক্ত করা গিয়েছে মসুলে। দাবি ইরাকের প্রধানমন্ত্রী হায়দর-অল-আবাদির। সূত্রের খবর, মসুল জয়ের পর সেখানে যান প্রধানমন্ত্রী। ২০১৪ সাল থেকে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট অফ ইরাক অ্যান্ড সিরিয়ার দখলে চলে গিয়েছিল ইরাকের উত্তরপ্রান্তের এই শহর। দীর্ঘদিন পর জঙ্গি সংগঠনের বিরুদ্ধে এই জয়ের পর ইরাকি সেনাকে অভিনন্দন জানিয়েছেন আবাদি।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755